বড় খবর

জোড়-বিজোড় দিনে ক্লাস! নয়া বিজ্ঞপ্তি মধ্যশিক্ষা পর্ষদের, কবে কোন ক্লাস জানুন

করোনা কালে পড়ুয়াদের সুরক্ষার কথা ভেবে এবার বড় সিদ্ধান্ত নিল মধ্যশিক্ষা পর্ষদ।

School timing changed in Bengal, classes to be held odd-even for 9-12 standard
করোনা আবহে ফের শুরু হয়েছে রাজ্যের স্কুুলগুলিতে ক্লাস। এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

স্কুলেও জোড়-বিজোড় দিনে ক্লাস! শনিবার ক্লাস কেন হবে তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন শিক্ষক মহলের একাংশ। সপ্তাহে ছয়দিন ক্লাস নিয়ে আপত্তি জানিয়েছিলেন অভিভাবকরাও। করোনা কালে পড়ুয়াদের সুরক্ষার কথা ভেবে এবার বড় সিদ্ধান্ত নিল মধ্যশিক্ষা পর্ষদ। এবার থেকে সপ্তাহের প্রত্যেক দিন নয়, জোড়-বিজোড় দিনে হবে ক্লাস।

রবিবার একটি বিজ্ঞপ্তি জারি করেছে পর্ষদ। তাতে বলা হয়েছে দশম এবং দ্বাদশ শ্রেণির ক্লাস হবে সোম-বুধ-শুক্রবার। এবং নবম ও একাদশ শ্রেণির ক্লাস হবে মঙ্গল ও বৃহস্পতিবার। শনিবার কোনও ক্লাস হবে না এবার থেকে। বদল আনা হয়েছে ক্লাসের সময়সীমাতেও। সকাল ১০.৫০ মিনিট থেকে ক্লাস শুরু হবে। চলবে বিকেল সাড়ে চারটে পর্যন্ত।

দার্জিলিং এবং পাহাড়ের স্কুলগুলিতে ক্লাসের সময়সীমায় বদল আনা হয়েছে। ক্লাস শুরু হবে সকাল সাড়ে নটা থেকে, চলবে বিকেল তিনটে পর্যন্ত।

আরও পড়ুন এক সপ্তাহে আক্রান্ত ৭৪৭ জন! ভয় ধরাচ্ছে রাজ্যে ডেঙ্গুর দাপট

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার কোনও ক্লাস না হলেও একেবারে ছুটি নয়। এদিন নানারকম সচেতনতামূলক অনুষ্ঠান, মতামত বিনিময় কর্মসূচি, অভিভাবকদের অভাব-অভিযোগ নিয়ে কর্মসূচি করতে হবে স্কুলে। উল্লেখ্য, দেড় বছর পর করোনা আবহে ১৬ নভেম্বর খুলেছে স্কুল-কলেজ। কিন্তু স্কুলগুলিতে শনিবার ক্লাস করা নিয়ে আপত্তি জানান শিক্ষক মহলের একাংশ।

অনেক বেশি সময় ধরে ক্লাস চলছে তা নিয়ে এবং অনেক বেশি পড়ুয়া নিয়ে ক্লাস চলছিল বলে পড়ুয়াদের অভিভাবকরা আপত্তি জানান। তাঁদের অভিযোগ মাথায় রেখে বদলানো হয়েছে ক্লাসের সময়সীমাও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: School timing changed in bengal classes to be held odd even for 9 12 standard

Next Story
এন আর সি: রাজ্যসভায় অধিবেশন মুলতুবি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com