বড় খবর

তৃতীয় ঢেউয়ের ভ্রুকুটি, স্কুল খোলা নিয়ে বড় ঘোষণা মমতার

Mamata on school reopen: ফের কবে খুলবে স্কুল? কৌতুহল বাড়ছে পড়ুয়া, অভিভাকদের।

schools may reopen after puja vaccation mamata banerjee
কোভিড আবহে গত প্রায় দেড় বছর ধরে বন্ধ স্কুল।

কোভিড আবহে গত প্রায় দেড় বছর ধরে বন্ধ স্কুল, কলেজ। কবে খুলবে? এই প্রশ্নেই কৌতুহল বাড়ছে পড়ুয়া, অভিভাবকদের। এরই মাঝে সোমবার স্কুল খোলা নিয়ে প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী। জানালেন, তৃতীয় ডেউ না এলে ও সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে পুজোর ছুটির পর স্কুল খুলতে পারে।

কী বলেছেন মুখ্যমন্ত্রী?

রাজ্যের করোনা পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে বলে সোমবার নবান্নে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর প্রেক্ষিতেই স্কুল খোলার বিষয়টি তোলেন তিনি। বলেন, “এই রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে। সংক্রমণ ১ শতাংশে নেমে এসেছে। তবে আজ ঠিক থাকলেও আগামীকাল কী হবে তা নিয়ে ধারণা করা যাচ্ছে না। তৃতীয় ঢেউ না এলে ও সব ঠিকঠাক থাকলে ভাইফোঁটার পরই রাজ্যে স্কুল খোলা হবে।‌”

দুর্গাপুজোর পর রাজ্যের স্কুলগুলোকে জীবাণুমুক্ত করা হবে বলেও এ দিন জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- তৃতীয় ঢেউয়ের ভ্রুকুটি, চিকিৎসা পরিষেবার হাল জানতে চেয়ে রাজ্যকে হুঁশিয়ারি শুভেন্দুর

সংক্রমণের প্রথম ঢেউ কমতেই চলতি বছর শুরুর দিকে একবার স্কুল, কলেজ সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান খোলার চিন্তা-ভাবনা শুরু করেছিল নবান্ন। কিন্তু মার্চ-এপ্রিলে কোভিডের দ্বিতীয় ঢেউ এসে পড়ে। রাজ্যে সংক্রমণ শিখরে পৌঁছায়। ফের লডডাউন পরিস্থিতির ঘোষণা করে প্রশাসন। পরে বহু ক্ষেত্রেই ছাড় ঘোষণা করা হলেও স্কুল, কলেজ এখনও খোলেনি। তবে, মুখ্যমন্ত্রীর এ দিনের বক্তব্যে স্কুল খোলা নিয়ে পড়ুয়া ও অভিভাবকদের কৌতুহল কিছুটা কমতে পারে।

মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে সোমবার নবান্নে ট্রাইবাল অ্যাডভাইসরি কাউন্সিলের বৈঠক হয়। সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে মমতা বলেন, “শিক্ষার অগ্রগতিতে রাজ ৬ গুণ বেশি বরাদ্দ করেছে। ৫০০ সাঁওতালি স্কুলে অলচিকি হরফে পড়ানো হবে। বাংলায় ২০০ রাজবংশী স্কুল হবে। বাড়ছে ইংরেজি মাধ্যম স্কুলের সংখ্যাও।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Schools may reopen after puja vaccation if covid situation is under control mamata banerjee

Next Story
মর্মান্তিক! বিষাক্ত এই পোকার কামড়ে প্রাণ গেল একরত্তিরgirl child died at harishchandrapur due to wasps bite
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com