সিদ্ধান্ত বদল, স্কুল খোলার দিন ঠিক করলেন শিক্ষামন্ত্রী

সরকারি স্কুলের ছুটি নিয়ে পর্যালোচনায় বসেছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এরপরেই বৃহস্পতিবার ফেসবুকে পোস্ট করেন তিনি। জানিয়েছেন, সংশোধন করা হল গরমের ছুটির সময়সীমা।

By: Kolkata  Updated: May 30, 2019, 03:20:34 PM

দু’মাস সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি ঘোষণা করার পর বর্তমান রাজ্য সরকারের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছিল। যার জল গড়ায় শিক্ষামহল থেকে রাজনৈতিক মহলে। তার জেরেই এবার গরমের ছুটি কমিয়ে দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টপাধ্যায়। আগামী ১০ জুন খুলছে রাজ্যের সমস্ত স্কুল।

মঙ্গলবার সরকারি স্কুলের ছুটি নিয়ে পর্যালোচনায় বসেছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এরপরেই বৃহস্পতিবার ফেসবুকে পোস্ট করেন তিনি। জানিয়েছেন, সংশোধন করা হল গরমের ছুটির সময়সীমা। আগামী জুন মাসের দশ তারিখ থেকে প্রাথমিক এবং মাধ্যমিক স্তরে নিয়মিত ক্লাস শুরু হবে।

উল্লেখ্য, ফণীর জেরেই আগেভাগে সমস্ত স্কুলে ছুটি ঘোষণা করেছিল রাজ্য সরকার। যার কিছুদিন পর থেকেই গরমের ছুটি শুরু হওয়ার কথা ছিল, সেক্ষেত্রে ছুটি এগিয়ে আনার নির্দেশ দেওয়া হয়। বলা হয়েছিল প্রয়োজনে শেষের দিকে ছুটির মেয়াদ কমানো হতে পারে। কিন্তু পরবর্তীতে তীব্র গরমের দাপটে ছুটি বাড়িয়ে করা হয় ৩০ জুন পর্যন্ত। যার ফলে প্রায় দু’মাসের ছুটি ঘোষিত হয় সরকারিভাবে। যা নিয়ে শোরগোল শুরু হয় বিভিন্ন মহলে। সিলেবাস শেষ করা নিয়েও আশঙ্কা দেখা দেয়। শেষপর্যন্ত তাই এই সিন্ধান্ত বদল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Schools primary secondary will reopen on 10th of june 2019

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

রাশিফল
X