scorecardresearch

আজই শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন, কবে থেকে শুরু যাত্রী পরিষেবা?

সোমবার বিকেলেই নবনির্মিত শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন।

আজই শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন, কবে থেকে শুরু যাত্রী পরিষেবা?
জোকা-তারাতলা মেট্রোর ট্রায়াল রান শেষ।

দীর্ঘ প্রতীক্ষার অবসান। সোমবার বিকেলেই শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন। সোমবার বিকেলে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির হাত ধরে নবনির্মিত শিয়ালদহ মেট্রো স্টেশনের গ্র্যান্ড ওপেনিং।

তবে আজ স্টেশনের উদ্বোধন হলেও যাত্রী পরিষেবা চালু হবে আগামী বৃহস্পতিবার থেকে। এদিন ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটের ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত লাইনের সম্প্রসারিত অংশের উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

অপেক্ষার অবসান। এবার শিয়ালদহ থেকে সোজা সেক্টর ফাইভের তথ্য প্রযুক্তিনগরীতে পৌঁছে যান মেট্রোয় চেপে। সেক্টর ফাইভে চাকরি করা আইটি কর্মীদের জন্য পুজোর আগেই পুজোর উপহার মেট্রোরেল কর্তৃপক্ষের। যানজট এড়িয়ে এবার শিয়ালদহ থেকে সহজেই ফুলবাগান হয়ে মেট্রো পৌঁছে যাবে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত। এর আগেই গত মার্চ মাসে সল্টলেক সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো চলাচল শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন- ফের বেলাগাম সংক্রমণে বাংলায় উদ্বেগ বাড়ছে, দৈনিক আক্রান্ত ৩ হাজার ছুঁইছুঁই

আজ শিয়ালদহ স্টেশনের উদ্বোধন হয়ে গেলেও এই রুটে যাত্রী পরিষেবা চালু হবে আগামী বৃহস্পতিবার থেকে। মেট্রোরেল সূত্রে জানা গিয়েছে, স্টেশনের উদ্বোধন হয়ে যাওয়ার পরেই সম্ভবত আগামিকালই এই রুটে মেট্রো চলাচলের সময়সূচিও ঘোষণা করে দেওয়া হবে। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এদিন শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন করবেন। তবে রাজ্যের মন্ত্রীদের মধ্যে কে কে এই অনুষ্ঠানে হাজির থাকবেন তা নিয়ে কিন্তু সংশয় রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Sealdah metro station innogration ceremony today