scorecardresearch

বড় খবর

সুখবর, সোমবারই শিয়ালদহ মেট্রোর উদ্বোধন, যাত্রী-পরিষেবা কবে থেকে?

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী সংবাদ মাধ্যমের কাছে শিয়ালদহ মেট্রোর স্টেশনের উদ্ধোধনের কথা জানিয়েছেন।

most people choose kolkata metro rail to travel on 21 july
বৃহস্পতিবার তৃণমূলের শহিদ সভার দিনে যাত্রীদের বিপুল ভিড় সামাল দিয়েছে মেট্রো।

সুখবর, সমস্যার জট কাটিয়ে উদ্বোধনের পথে শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রো পরিষেবা। আগামী সোমবার, ১১ জুলাই শিয়ালদহ থেকে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবার উদ্বোধন হবে। তবে, তারও কয়েকদিন পর ওই রুটে জনসাধারণ যাতায়াত করতে পারবেন।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী সংবাদ মাধ্যমের কাছে শিয়ালদহ মেট্রোর স্টেশনের উদ্ধোধনের কথা জানিয়েছেন।

শিয়ালদহ থেকে মেট্রো চলাচল শুরুর জন্য এখন চরম ব্যস্ততা মেট্রো ভবন এবং মেট্রো নির্মাণকারী সংস্থার অন্দরে। সূত্রের খবর, সোমবার উদ্বোধন হলেও শিয়াদহ দিয়ে যাত্রীরা মেট্রোর পরিষেবা পাবেন আগামী বৃহস্পতিবার (১৪ জুলাই) থেকে।

কয়েক মাস আগেই শিয়ালদহ থেকে বাণিজ্যিক ভাবে মেট্রোয় যাত্রী পরিবহণের জন্য রেলওয়ে কমিশনার অফ সেফটির ছাড়পত্র মিলেছিল। চলতি বছর পয়লা বৈশাখ উদ্বোধনের কথা ছিল। কিন্তু, তারপরও শিয়ালদহ থেকে মেট্রোর চাকা গড়ায়নি। অবশেষে সুখবর এলো। এই পরিষেবা শুরু হলে বহু যাত্রীদের যেমন সুবিধা হবে, তেমনই ইস্ট-ওয়েস্ট মেট্রো থেকে কর্তৃপক্ষেরও আয় বাড়বে।

শিয়ালদহে মাটির ১৬.৫ মিটার নীচে রয়েছে মেট্রোর লাইন। মোট ৩টি প্ল্যাটফর্ম রয়েছে। স্টেশনে থাকছে ৯টি সিঁড়ি, ১৮টি এসক্যালেটর। যাতায়াতের সুবিধার জন্যে থাকছে মোট ৫টি লিফট। যাত্রীদের সুবিধার জন্য রয়েছে ২৭টি টিকিট কাউন্টার। এর মধ্যে বেশ কিছু টিকিট কাউন্টার বিশেষভাবে সক্ষমদের জন্য।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Sealdah metro station will start its journey from 11 july 2022