ট্রেনের ধাক্কায় নিহত দাদু-নাতনি, ফুট ব্রিজের দাবিতে রেল অবরোধ জনতার

অবরোধ ফলে চূড়ান্ত ভোগান্তির শিকার হন নিত্য যাত্রীরা। অবরোধের প্রতিবাদ করতে গেলে ট্রেনে উঠে নিত্যযাত্রীদের মারধরও করেন বিক্ষোভকারীরা,এমনটাই অভিযোগ।

By: Kolkata  Published: December 3, 2019, 8:38:35 PM

ফের একবার নিরাপত্তা নিয়ে প্রশ্নের মুখে রেল। মঙ্গলবার বেলঘড়িয়া ও দমদমের মাঝে স্কুলে যাওয়ার সময় লাইন পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় মৃত্যু হল দাদু ও নাতনির। জানা গিয়েছে মৃতের নাম রজত ধর ও নাতনি জুঁই ধর। এই ঘটনার পরই উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। ঘটনার প্রতিবাদে রেল অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। এর জেরে দীর্ঘক্ষণ বন্ধ থাকে শিয়ালদা মেন লাইন শাখার ট্রেন।

ঠিক কী ঘটেছে?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রতিদিনের মতো ডাক্তার বাগানের বাড়ি থেকে স্কুল যাওয়ার জন্য বের হন দাদু রজত ধর ও তাঁর নাতনি জুঁই ধর। বরানগর তীর্থ ভারতী স্কুলের প্রথম শ্রেণীর পড়ুয়া জুঁই। স্কুল যাবার পথে রেল লাইন পার করতে গিয়েই ট্রেনের ধাক্কায় মৃত্যু হয় দাদু এবং নাতনির। এরপরই উত্তেজিত স্থানীয় বাসিন্দারা দমদম-বেলঘরিয়ার মাঝে রেল লাইনে গাছ ফেলে অবরোধ করে। স্থানীয় বাসিন্দাদের দাবি, ফুট ব্রিজ না থাকায় প্রাণ হাতে নিয়েই লাইন পারাপার করতে হয় এলাকাবাসীদের। সেই কারণে মাঝে মধ্যে ছোট বড় দুর্ঘটনার সম্মুখীনও হতে হয় তাঁদের। সেই প্রেক্ষিতেই ফুটব্রিজের দাবিতে প্রায় আড়াই ঘন্টা অবরোধ চলে।

ট্রেন আটকে চলছে বিক্ষোভ। ছবি- উৎসব মন্ডল

অবরোধের ফলে চূড়ান্ত ভোগান্তির শিকার হন নিত্য যাত্রীরা। অবরোধের প্রতিবাদ করতে গেলে ট্রেনে উঠে নিত্যযাত্রীদের মারধরও করেন বিক্ষোভকারীরা, এমনটাই অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে অবশেষে ঘটনাস্থলে আসে রেল পুলিশ। তাঁদের চেষ্টায় আড়াই ঘন্টা পর অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sealdah rail accident blocked at dumdum belgharia

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X