scorecardresearch

বড় খবর

শিয়ালদহ থেকে যাত্রা শুরু মেট্রোর, কত মিনিট অন্তর মিলছে ট্রেন, কতক্ষণে পৌঁছবেন সেক্টর ফাইভ?

আজ থেকে পুরোদমে চালু হয়ে গেল শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রো পরিষেবা।

শিয়ালদহ থেকে যাত্রা শুরু মেট্রোর, কত মিনিট অন্তর মিলছে ট্রেন, কতক্ষণে পৌঁছবেন সেক্টর ফাইভ?
আজ থেকে শিয়ালদহ থেকে মেট্রো চলাচল শুরু হয়ে গেল।

আজ থেকে পুরোদমে চালু হয়ে গেল শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রো পরিষেবা। সল্টলেক সেক্টর ফাইভের পথে মেট্রো চলাচলের প্রথম দিনের সকালে উপচে পড়া ভিড় শিয়ালদহ স্টেশনে। ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরে কার্যত এ যেন এক ইতিহাস। এই ইতিহাসের সাক্ষী হতে বৃহস্পতিবার ভোর থেকেই শিয়ালদহে ভিড় জমাতে শুরু করেছিলেন যাত্রীরা। বৃহস্পতিবার সকাল ৬.৫৫ মিনিটে শিয়ালদহ মেট্রো স্টেশন থেকে ছাড়ল প্রথম ট্রেন।

দীর্ঘ দিনের অপেক্ষার অবসান। অবেশেষে বৃহস্পতিবার থেকেই পুরোদমে চালু ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটের শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রো পরিষেবা। জানা গিয়েছে, রবিবার ছাড়া সপ্তাহের প্রতিদিন শিয়ালদহ স্টেশন থেকে মেট্রো ছাড়বে সল্টলেক সেক্টর ফাইভের পথে।

শিয়ালদহ মেট্রো স্টেশন।

আপাতত এই রুটে ১০০টি মেট্রো চলাচল করবে বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার শিয়ালদহ থেকে সেক্টর ফাইভের উদ্দেশে প্রথম মেট্রোটি ছেড়ে যায় সকাল ৬.৫৫ মিনিটে। উল্টোদিকে, সেক্টর ফাইভ থেকে সকাল ৭টায় শিয়ালদহের উদ্দেশে ছেড়ে যায় মেট্রো।

শিয়ালদহ থেকে সেক্টর ফাইভের উদ্দেশে শেষ ট্রেনটি ছাড়বে রাত ৯.৩৫ মিনিটে। একইভাবে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের দিকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯.৪০ মিনিটে। রবিবার ছাড়া সপ্তাহের প্রতিদিন মিলবে এই পরিষেবা। আপাতত এই রুটে মোট ১০০টি ট্রেন চলাচল করবে বলে জানা গিয়েছে। মেট্রোরেল সূত্রে জানা গিয়েছে, অফিস টাইমে ১৫ মিনিট অন্তর এই রুটে মেট্রো চললেও দিনের বাকি সময়ে ২০ মিনিট অন্তর মেট্রো মিলবে।

আরও পড়ুন- ফের লাফিয়ে বাড়ল বাংলার দৈনিক করোনা সংক্রমণ, উদ্বেগের শীর্ষে উঃ ২৪ পরগনা

কলকাতা শহরতলী ও লাগোয়া জেলাগুলি থেকে ফি দিন বহু মানুষ সল্টলেক সেক্টর ফাইভে চাকরি করতে যান। এতদিন ট্রেনে, বাসে, অটোয় বা গাড়িতে চেপে তাঁদের কর্মস্থলে যেতে হতো। রাস্তায় যানজট, ট্রেনে প্রবল ভিড় সহ্য করেই নিত্যদিন তাঁরা যাতায়াত করেন।

তবে এবার শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ মেট্রো চলাচল শুরু হয়ে যাওয়ায় ওই রুটের একটি বড় অংশের যাত্রীদের সুবিধা হবে। ট্রেনে কোনওমতে শিয়ালদহে পৌঁছে গেলেই হল। মাত্র ২১ মিনিটে শিয়ালদহ থেকে পৌঁছে যাওয়া যাবে সল্টলেক সেক্টর ফাইভে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Sealdah to salt lake sector v metro service starts