scorecardresearch

বড় খবর

কলেজ স্ট্রিটে আজ SFI-এর প্রকাশ্য সভা, আবারও স্তব্ধ হতে পারে কলকাতার একাংশ

প্রকাশ্য এই জনসভায় বিপুল জমায়েত হবে বলে আশাবাদী এসএফআই রাজ্য নেতৃত্ব।

কলেজ স্ট্রিটে আজ SFI-এর প্রকাশ্য সভা, আবারও স্তব্ধ হতে পারে কলকাতার একাংশ
কলেজ স্ট্রিটে আজ এসএফআইয়ের প্রকাশ্য সভা।

আজ ফের এক দফায় স্তব্ধ হতে পারে শহর কলকাতার স্বাভাবিক জনজীবন। কলেজ স্ট্রিটে এসএফআইয়ের সমাবেশকে কেন্দ্র করে আজ অচল হতে পারে কলকাতার বিভিন্ন প্রান্ত। এসএফআই রাজ্য নেতৃত্বের দাবি, তাঁদের এই জাঠায় বিপুল জমায়েত হবে। এর আগে দেশের বিভিন্ন প্রান্ত ঘুরে কলকাতায় এসএফআইয়ের তিনটি জাঠা এসেছে। আজ বাম ছাত্র সংগঠনের ‘শিক্ষা বাঁচাও, সংবিধান বাঁচাও, দেশ বাঁচাও’ শীর্ষক প্রকাশ্যে সমাবেশ কলেজ স্ট্রিটে।

এসএফআইয়ের মিছিল-সমাবেশকে কেন্দ্র করে শুক্রবার ফের এক দফায় অচল হতে পারে কলকাতা। জানা গিয়েছে, এদিন শিয়ালদহ, হাওড়া, শ্যামবাজার চত্বর থেকে মিছিল ঢুকবে কলেজ স্ট্রিটে। আরও একটি মিছিল ঢুকবে সুবোধ মল্লিক স্কোয়্যার থেকেও। কলেজ স্ট্রিটে এসএফআইয়ের প্রকাশ্য সভায় আজ প্রধান বক্তা বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

এছাড়াও কলেজ স্ট্রিটের এই সভায় এদিন থাকবেন এসএফআইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য, এসএফআই নেত্রী দীপ্সিতা ধর, প্রতীক উর রহমনাররাও। কেন্দ্রীয় সরকারের নয়া শিক্ষানীতির প্রতিবাদেই মূলত আজ এসএফআইয়ের এই সভা। প্রকাশ্য এই জনসভায় বিপুল জমায়েত হবে বলে আশাবাদী এসএফআই রাজ্য নেতৃত্ব।

আরও পড়ুন- নির্ধারিত সময়ের আগেই সিজিও-য় অভিষেক, কয়লাকাণ্ডে ED-র জিজ্ঞাসাবাদের মুখোমুখি তৃণমূল নেতা

গত কয়েক দিনে রাজনৈতিক সভা, রাজ্য সরকারের কর্মসূচির জেরে স্তব্ধ হয়েছে শহর কলকাতার স্বাভাবিক জনজীবন। চলতি সপ্তাহের সোমবার কলাকতায় প্রকাশ্য জনসভা করে তৃণমূল ছাত্র পরিষদ। তার জেরেও শহর কলকাতার একাংশে ব্যাপক যানজট তৈরি হয়। একাধিক রাস্তায় গাড়ির রুট বদল করা হয়।

বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজোকে হেরিটেজ তকমা দিয়েছে ইউনেস্কো। বৃহস্পতিবার ইউনেস্কোক ধন্যবাদ জানিয়ে কলকাতায় বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করেছিল রাজ্য সরকার। তারও জেরে কলকাতা শহরের একাধিক রাস্তায় যানজট, গাড়ির রুট বদল হয়। এর উপর আজ ফের এসএফআইয়ের সভা ঘিরেও কলকাতার একাংশ স্তব্ধ হওয়ার আশঙ্কা প্রবল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Sfi kolkata college street rally updates