বড় খবর

শিলিগুড়িতে ভেঙে পড়ল সেতু, আহত ১

মাঝেরহাট সেতু ভেঙে পড়ার তিন দিনের মাথায় ক্যানাল ব্রিজ ভেঙে পড়ল শিলিগুড়িতে।

majherhat cover
মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনায় ফের বাড়ল মৃতের সংখ্যা।

শুক্রবার সকালে শিলিগুড়ির কাছে একটি খালের ওপরের সেতু  ভেঙে ট্রাক চালক আহত হয়েছেন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, বলে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীকে উদ্ধুত করে জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই।

মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার আতঙ্ক সারা রাজ্যে এখনও বিদ্যমান। তার মাঝেই উত্তরবঙ্গের রাজধানী বলে পরিচিত শিলিগুড়িতে এ ঘটনার জেরে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। মাঝেরহাট সেতু ভেঙে পড়ে এখনও অবধি তিনজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ২৭ জন।

আরও পড়ুন, শহর জুড়ে ‘ব্রিজ আতঙ্ক’, দেখুন কী হাল শহরের অধিকাংশ সেতুর

৫০ বছরের পুরনো মাঝেরহাট ব্রিজ দক্ষিণ ২৪ পরগনা ও দক্ষিণ শহরতলির যোগাযোগরক্ষাকারী অন্যতম সেতু। মঙ্গলবার  বিকেলে ওই সেতুটি ভেঙে পড়ে। কলকাতা পুলিশের তরফ থেকে এ ঘটনার জেরে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির চারটি ধারায় মামলা রুজু করা হয়েছে। এ ঘটনার তদন্তে সিট গঠন করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সময়কালে এই সেতু গঠিত হয়নি, এই যুক্তিতে মাঝেরহাট ব্রিজ ভাঙা নিয়ে বিরোধীদের সমালোচনা উড়িয়ে দেওয়ার চেষ্টা করেছেন। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের অভিযোগ, বিজেপি মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছে।

ব্রিজ ভাঙার ব্যাপারে প্রাথমিক রিপোর্ট জমা দিয়েছেন পূর্ত দফতরের চিফ ইঞ্জিনিয়র, একথা জানিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন, সন্নিহিত অঞ্চলে মেট্রোর নির্মাণ কাজের জন্যই সেতু ভেঙে  পড়েছে। প্যানেল এ ব্যাপারে বিস্তারিত রিপোর্ট জমা না দেওয়া পর্যন্ত মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষকে সমস্ত কাজ বন্ধ রাখতে বলা হয়েছে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Siliguri bridge collapse

Next Story
৩৭৭ নিয়ে আদালতে যেতে পারেন মুসলিম ধর্মযাজক গোষ্ঠী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com