বড় খবর


পুজোর মুখে লাগাতার চুরি-ছিনতাই শিলিগুড়িতে

যদিও নতুন করে অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরজুড়ে বাড়ানো হয়েছে নিরাপত্তা। জায়গায় জায়গায় চলছে পুলিশের নাকা চেকিং। বাড়ানো হয়েছে পুলিশি টহল।

Siliguri News
শিলিগুড়িতে চুরি-ছিনতাইয়ের ঘটনায় আতঙ্কে শহরবাসী। অলঙ্করণ: অভিজিৎ মাইতি।

কাউন্টডাউন শিুরু হয়ে গিয়েছে। সামনেই পুজো। আর তার আগেই শিলিগুড়িতে প্রতিদিন ঘটছে চুরি-ছিনতাই-ডাকাতির ঘটনা। গত এক সপ্তাহে পরপর বেশ কয়েকটি ঘটনায় আতঙ্কে দিনযাপন করছেন শহরবাসী। কিনারা হয়নি কোনও ঘটনারই। যদিও নতুন করে অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরজুড়ে বাড়ানো হয়েছে নিরাপত্তা। জায়গায় জায়গায় চলছে পুলিশের নাকা চেকিং। বাড়ানো হয়েছে পুলিশি টহল।

গত শনিবার শিলিগুড়ি শহরের বর্ধমান রোডের একটি সংস্থার থেকে ১০ কোটি টাকার সোনার গয়না ও নগদ প্রায় ৩ লক্ষ টাকা বন্দুক দেখিয়ে ছিনতাই করে একদল দুষ্কৃতী পালায় বলে অভিযোগ উঠেছে। একই দিনে ভোরে শিলিগুড়ি লাগোয়া তুম্বাজোতে পরপর দুটি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে বলে অভিযোগ উঠেছে। সোমবার শিলিগুড়ি শিবমন্দির এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম ভেঙে টাকা হাতানোর চেষ্টা চালানো হয় বলে অভিযোগ সামনে এসেছে। একই দিনেই শিলিগুড়ির আশিঘর মোড় এলাকায় সোনার দোকানে চুরির অভিযোগ উঠেছে। এখানেও প্রায় ৪ লাখ টাকার সোনার গয়না ও নগদ ৩০ হাজার টাকা নিয়ে দুষ্কৃতীরা চম্পট দেয় বলে দাবি। গত কয়েকদিনে এমন আরও বেশ কয়েকটি ঘটনার সাক্ষী শিলিগুড়ির মানুষ।

আরও পড়ুন: শিলিগুড়ির রেললাইনের ধারে উদ্ধার হওয়া শিশু ফিরে পেল পরিবার

এ প্রসঙ্গে, স্থানীয় এক স্বর্ণ ব্যবসায়ী বিশ্বজিৎ কর্মকার বলেন, ‘‘যেভাবে একের পর এক সোনার দোকানে চুরি ও ডাকাতির ঘটনা ঘটছে তাতে আতঙ্কিত আমরা। বাধ্য হয়ে আমাদের বাড়াতে হয়েছে বেসরকারী নিরাপত্তা রক্ষী’’। শিলিগুড়ির সুভাষপল্লীর বাসিন্দা স্বস্তিকা ভট্টাচার্য বলেন, ‘‘গত বৃহস্পতিবার সকালে বাড়িতে ঢুকে দুই প্রতারক এসে সর্বস্ব হাতিয়ে নিয়ে চলে গেছে। সেই ঘটনার এখনও কিনারা করতে পারেনি পুলিশ। দিনে-দুপুরে যেভাবে একের পর এক ঘটনা ঘটে চলেছে শিলিগুড়ি শহরে তাতে শহরের নিরাপত্তা ব্যবস্থার অবনতি হয়েছে বলেই মনে হচ্ছে’’।

আরও পড়ুন: পথ চলতি মানুষের জন্য পাবলিক ফ্রিজ! অভিনব উদ্যোগ শিলিগুড়িতে

পুলিশের একটি সুত্র মনে করছে, ভিন রাজ্য থেকে শিলিগুড়িতে এসে ঘাঁটি গেড়ে কু-কর্ম করে চলে যাচ্ছে। এর ফলে অনেক ক্ষেত্রেই দুষ্কৃতীদের ধরতে সমস্যায় পড়তে হচ্ছে পুলিশকে। গত কয়েকদিনের ঘটনায় জড়িত সন্দেহে কয়েক জনকে চিহ্নিত করে তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে। দুষ্কৃতীদের খোঁজে হানা দিতে পারে বিহার , উত্তরপ্রদেশেও। শিলিগুড়ি পুলিশ কমিশনার ত্রিপুরারি আর্থব বলেন, ‘‘পুজোর আগে শিলিগুড়ি শহরে নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছে। বাড়ানো হয়েছে পুলিশি টহল। জায়গায় জায়গায় বসানো হয়েছে নাকা চেকিং। দুষ্কৃতীদের খোঁজে চলছে তল্লাশি। শহরের গুরুত্বপূর্ণ বাজার, শপিংমল, রেল স্টেশন, বাস টার্মিনাসে নজর রাখছে সাদা পোশাকের পুলিশ’’।

শিলিগুড়ির আরও খবর পড়ুন এখানে

Web Title: Siliguri theft police crime west bengal

Next Story
রাজ্যে চালু হচ্ছে না নতুন মোটর ভেহিকলস অ্যাক্ট, আপত্তি জানিয়ে চিঠি কেন্দ্রকেkolkata traffic motor vehicles act
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com