বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

নয়া নজির বাংলার, মাউন্ট ইউনাম শীর্ষে রাজ্যের ছয় পর্বতারোহী

আগামী ৩০ আগস্ট দুপুরে দিল্লি হয়ে বাগডোগরা বিমানবন্দরে পৌঁছবে মাউন্ট ইউনাম জয়ী পর্বতারোহীদের এই দলটি।

Siliguris six mountainer reached top of the mount unam
মাউন্ট ইউনাম শৃঙ্গ জয়ের পর বাংলার ছয় পর্বতারোহী। ছবি- সন্দীপ সরকার

বাংলার পর্বতারোহীদের মুকুটে নয়া পালক পালক। আরও একটি শৃঙ্গ জয় রাজ্যের ছয় পর্বতারোহীর। নর্থ বেঙ্গল এক্সপ্লোরার্স ক্লাবের পরিচালনায় এবং পর্বতারোহী দীপঙ্কর দে-র নেতৃত্বে ছয় সদস্যের পর্বতারোহী দলের মাউন্ট ইউনাম শৃঙ্গ জয় করেছেন। এই খবর এসে পৌঁছোতেই উচ্ছ্বসিত বাংলার পর্বতারোহীদের মহল।

নর্থ বেঙ্গল এক্সপ্লোরার্স ক্লাবের পরিচালনায় দীপঙ্কর দে-র নেতৃত্বে আট সদস্যের একটি পর্বতারোহীদের দল শিলিগুড়ি থেকে গত ১৭ আগস্ট রওনা হন। হিমাচল প্রদেশের লাহুল উপত্যকায় অবস্থিত ৬ হাজার ১১১ মিটার (২০ হাজার ৫০ ফুট) উঁচু মাউন্ট ইউনাম জয়ের উদ্দেশে রওনা হয় নর্থ বেঙ্গল এক্সপ্লোরার্স ক্লাবের এই দলটি। পর্বতারোহী দীপঙ্কর দে-র নেতৃত্বে অভিযানে অংশ নেন ক্লাব সেক্রেটারি ডঃ স্বরূপ কুমার খা, ক্লাব সদস্য শুভজিৎ ভদ্র, সুমন চক্রবর্তী, ডঃ অনিক মন্ডল (উত্তর বঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল), আজিমুন আখতার, আগমনী দত্ত এবং রিতেশ কেডিয়া।

আরও পড়ুন- বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা শহর কলকাতায়

২২ আগস্ট এই পর্বতারোহী দলটি লাহুল উপত্যকার ভরতপুরে পৌঁছোয়। ১৫ হাজার ফুট উচ্চতায় ভরতপুরে বেস ক্যাম্প তৈরি করা হয়। ভরতপুর থেকে বেরিয়ে ২৫ আগস্ট ১৭ হাজার ফুট উচ্চতায় গিয়ে ক্যাম্প ১ তৈরি করে নর্থ বেঙ্গল এক্সপ্লোরার্স ক্লাবের পর্বতারোহী দলটি। ২৬ আগস্ট রাত দুটোয় শৃঙ্গে ওঠার উদ্দেশ্যে দলের ছয় সদস্য মাউন্ট ইউনাম জয়ের উদ্দেশ্যে ক্যাম্প-১ থেকে রওনা দেন।

মাউন্ট ইউনাম শীর্ষে পর্বতারোহীদের দল

সব বাধা অতিক্রম করে সকাল সাড়ে আটটায় মাউন্ট ইউনামের চূড়ান্ত শৃঙ্গে পৌঁছোন দলের সদস্যরা। শৃঙ্গ জয়ের পর ক্যাম্প-১-এ ফিরে এসে দলের সব সদস্য সুস্থ রয়েছেন বলে নর্থ বেঙ্গল এক্সপ্লোরার্স ক্লাব সূত্রে জানা গিয়েছে। আগামী ৩০ আগস্ট দুপুরে দিল্লি হয়ে বাগডোগরা বিমানবন্দরে পৌঁছবে মাউন্ট ইউনাম জয়ী পর্বতারোহী দলটি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Siliguris six mountainer reached top of the mount unam

Next Story
বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা শহর কলকাতায়weather forcast in bengal on 11 september, 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com