scorecardresearch

বড় খবর

শিশির অধিকারীকে সমন লোকসভার প্রিভিলেজ কমিটির, পুজোর পর হাজিরার নির্দেশ

গত ২০ সেপ্টেম্বর তৃণমূলের তরফে শুভেন্দু অধিকারীর বাবার সাংসদ পদ খারিজের আবেদন নিয়ে দ্রুত শুনানির আর্জি জানানো হয়।

শিশির অধিকারীকে সমন লোকসভার প্রিভিলেজ কমিটির, পুজোর পর হাজিরার নির্দেশ
শিশির অধিকারীর দাবি, তিনি তৃণমূলেই আছেন।

এবার তৃণমূল সাংসদ শিশির অধিকারীকে সমন পাঠাল লোকসভার প্রিভিলেজ কমিটিষ ১২ অক্টোবর বেলা সাড়ে বারোটায় তাঁকে হাজিরার নির্দেশ দিয়েছে কমিটি। গত ২০ সেপ্টেম্বর তৃণমূলের তরফে শুভেন্দু অধিকারীর বাবার সাংসদ পদ খারিজের আবেদন নিয়ে দ্রুত শুনানির আর্জি জানানো হয়। লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার সঙ্গে দেখা করে আবেদন জানান তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।

সুদীপ দাবি করেছিলেন, “শিশির অধিকারী বিজেপিতে যোগদান করেছেন। তিনি অস্বীকার করলেও তাঁর বিরুদ্ধে তথ্যপ্রমাণ রয়েছে। আমি শিশির অধিকারীর চিঠির উত্তর দেওয়া নিয়ে স্পিকারের সঙ্গে দেখা করেছিলাম। তাঁকে যত দ্রুত সম্ভব সদস্যপদ খারিজের আবেদন করেছি। উনি যে বিজেপিতে যোগ দিয়েছেন তার যথেষ্ট তথ্যপ্রমাণ রয়েছে। আমরা দ্রুত এটা নিয়ে সিদ্ধান্ত চাই।”

যদিও শিশির অধিকারীর দাবি, তিনি তৃণমূলেই আছেন। গত বিধানসভা নির্বাচনের আগে ২০২০ সালের ডিসেম্বর মাসে বিজেপিতে যোগ দেন শুভেন্দু অধিকারী। এর পর একুশের ভোটের আগে কাঁথিতে অমিত শাহের সভায় দেখা যায় শুভেন্দুর বাবা এবং কাঁথির সাংসদ শিশির অধিকারীকে। এর পরই তাঁকে নিয়ে শুরু হয় তৃণমূলে অস্বস্তি। তাঁর সাংসদ পদ খারিজের আবেদন জানিয়ে লোকসভার অধ্যক্ষকে চিঠি দেন সুদীপ। তবে শিশিরের দাবি, তিনি তৃণমূলেই আছেন।

আরও পড়ুন উপত্যাকায় নয়া দল ঘোষণা গুলামের, অমরিন্দরেরই পথেই আজাদ?

যদিও তৃণমূলের কোনও কর্মসূচিতেই গত দেড় বছরে দেখা যায়নি শিশিরকে। বরং দলের বিরুদ্ধেই সবসময় কথা বলেন তিনি। তাঁর সাংসদ পদ খারিজের আবেদন জানাতে পাল্টা অর্জুন সিংয়ের অবস্থান নিয়ে সুদীপের কাছে জানতে চান স্পিকার। এই নিয়ে শুরু হয় তরজা। তার মধ্যেই এবার লোকসভার প্রিভিলেজ কমিটি তলব করল শিশিরকে। এবার বর্ষীয়ান সাংসদ লোকসভায় যান কি না সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Sisir adhikari summoned by privilege committee of lok sabha