scorecardresearch

সিএএ-এনআরসির বিরুদ্ধে প্রতিবাদ জানালেন সৌমিত্র

‘ছাত্ররা যেভাবে প্রতিবাদ করছেন সিএএ ও এনআরসির বিরুদ্ধে সেই প্রতিবাদকে সমর্থন জানিয়েছে। তাই ওই বোর্ডে স্বাক্ষর করলাম।’

সিএএ, এনআরসির বিরুদ্ধে প্রতিবাদ জানালেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী পোস্টারে সই করলেন তিনি।

এর আগে নাগরিকত্ব সংশোধনী আইন এবং জাতীয় নাগরিক পঞ্জিকরণের প্রতিবাদে একাধিকবার রাস্তায় নেমে প্রতিবাদ করতে দেখা গিয়েছে অনীক দত্ত, অপর্ণা সেন, কৌশিক সেনের মতো বিশিষ্টজনেদের। তবে এইভাবে রাস্তায় নেমে প্রতিবাদ জানাতে কখনই দেখা যায়নি সোমিত্র চট্টোপাধ্যায়কে।

এনআরসি বিরোধী ওয়ালে সই করলেন সৌমিত্র চট্টোপাধ্যায়

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে সৌমিত্র চট্টোপাধ্যায় বলেন, “সিএএ এবং এনআরসি বিরোধী ওই ওয়ালে আমার সই করতে ইচ্ছা হয়েছে তাই করেছি। আমি পড়ুয়াদের প্রতিবাদকে সমর্থন করছি”। এদিন প্রেসিডেন্সির ক্যাম্পাসে দাঁড়িয়ে তাঁর এই পদক্ষেপকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহল৷

সই করলেন সৌমিত্র

আরও পড়ুন: ‘আরএসএস-বিজেপির চোখে চোখ রেখে বলা উচিত, তোমাদের রাজনীতি মানি না’

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া দেবনীল পাল বলেন, অনুষ্ঠান শেষে সৌমিত্র বাবু যখন ফিরে যাচ্ছিলেন, তখন পড়ুয়ারা তাঁকে বলেন,  তাঁরা বিভিন্ন ভাবে এনআরসি ও সিএএ এর বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে। সেই প্রতিবাদের স্মারক হিসেবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে রাখা রয়েছে দুটি বোর্ড। ওই বোর্ডে বহু মানুষ সই করেছেন। তিনি চাইলে সই করতে পারেন। এরপর সৌমিত্র চট্টোপাধ্যায় বোর্ডের দিকে এগিয়ে গিয়ে নিজের লাল পেন বের করে সেখানে স্বাক্ষর করেন। বর্ষীয়ান অভিনেতার বক্তব্য, ছাত্ররা যেভাবে প্রতিবাদ করছেন সিএএ ও এনআরসির বিরুদ্ধে সেই প্রতিবাদকে সমর্থন জানিয়েছে। তাই ওই বোর্ডে স্বাক্ষর করলাম।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Soumitra chatterjee sign against caa nrc at presidency university news