scorecardresearch

বড় খবর

রাতভর প্রায় ৭০ মিমি বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণবঙ্গ! গিরিশ পার্কে বাড়ি ভেঙে আহত এক

Bengal Weather Update Today: উত্তর বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরেই এই বৃষ্টি।

রাতভর প্রায় ৭০ মিমি বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণবঙ্গ! গিরিশ পার্কে বাড়ি ভেঙে আহত এক
আগামি দিনে বৃষ্টির সম্ভাবনা।

Bengal Weather Update Today: পূর্বাভাস আগেই ছিল। সেই পূর্বাভাস মেনেই বুধবার রাত থেকে প্রায় ৭০ মিমি বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণবঙ্গ। উত্তর বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরেই এই বৃষ্টি।এদিন সারাদিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী-অতিভারী বৃষ্টি হবে। বৃহস্পতিবার জানিয়েছে আবহাওয়া দফতর।বেলা বাড়ার সঙ্গে হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়ে রাখল আবহাওয়া দফতর।

এদিকে, রাতভর বৃষ্টির জেরে গিরিশ পার্কের কৈলাস কবিরাজ লেনে বহুতল ভেঙে আহত এক প্রৌঢ়। জানা গিয়েছে, জীর্ণ ওই বাড়ির ঝুল বারান্দা ভেঙেই এই দুর্ঘটনা। বাড়ি সংস্কারের আবেদন জমা পড়লেও, পুরসভার কান দেয়নি। এমন অভিযোগ করেছেন ওই বাড়ির অন্য বাসিন্দারা। পাশাপাশি বৃষ্টিতে ভেসে ধসে গেলো হাওড়া-খড়গপুর শাখার রেললাইন। খড়গপুর স্টেশন ঢোকার কিছু আগে বৃহস্পতিবার ভোর ৪টে নাগাদ এই দুর্ঘটনা ঘটে। সেই সময় ট্রেনের চাপ কম থাকায় বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছে দক্ষিণ-পূর্ব রেল।

অপরদিকে হাওয়া অফিস জানিয়েছে, খুলনার কাছে অবস্থান করছে গভীর নিম্নচাপ। ক্রমশ সেটা পশ্চিম দিকে সরছে। বৃহস্পতিবার বাংলার উপর দিয়ে বিহারের দিকে যাবে। ফলে বৃহস্পতিবার হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, পূর্ব বর্ধমান ও ঝাড়গ্রামে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টি হতে পারে কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ ও নদিয়ায়। শুক্রবারও পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর।

অপরদিকে রাতভর বৃষ্টিতে জলমগ্ন কলকাতা-সহ রাজের একাধিক জেলা। জল নামাতে সক্রিয় হয়েছে পুরসভা। বৃহস্পতিবার পর্যন্ত মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: South bengal logs around 70mm rainfall throughout the night state