scorecardresearch

বড় খবর

চোখ রাঙাচ্ছে নিম্নচাপ, প্রবল বৃষ্টিতে ভাসতে পারে দক্ষিণবঙ্গ

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে।

চোখ রাঙাচ্ছে নিম্নচাপ, প্রবল বৃষ্টিতে ভাসতে পারে দক্ষিণবঙ্গ
আজ একাধিক জেলায় ভারী বৃ্ষ্টির পূর্বাভাস।

আবারও নিম্নচাপের চোখরাঙানি বঙ্গে। ক্রমেই গভীর নিম্নচাপে পরিণত হচ্ছে ঘূর্ণাবর্ত। দক্ষিণ আন্দামান সাগর ও সংলগ্ন এলাকায় থাকা ঘূর্ণাবর্ত থেকে নিম্নচাপ তৈরি হয়েছে। এবার সেই নিম্নচাপই আরও গভীর হচ্ছে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। অতি শক্তিশালী সেই নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রবল বৃষ্টির আশঙ্কা আবহাওয়া দফতরের।

ফের এক দফায় ভ্যাপসা গরম দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই দিনে অস্বস্তিকর গরমে নাজেহাল পরিস্থিতি তৈরি হচ্ছে। এরই মধ্যে দক্ষিণ আন্দামান সাগরের ঘূর্ণাবর্তটি নিম্নচাপে পরিণত হয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

এবার সেই নিম্নচাপটিই শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হওয়ার প্রবল আশঙ্কা রয়েছে। আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। মৎসজীবীদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে। আন্দামান বেড়াতে যাওয়া পর্যটকদের গতিবিধিও নিয়ন্ত্রণ করা হয়েছে।

আরও পড়ুন- দ্রুত বদলাতে পারে আবহাওয়া, আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড়? জানুন সর্বশেষ আপডেট!

অন্যদিকে, আজও উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আজ শনিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যু‍ৎ-সহ বৃষ্টি হতে পারে। এরই পাশাপাশি উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রবিবারের পর থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি কমবে বলে জানানো হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: South bengal may float in heavy rains due to further increase in low pressure