scorecardresearch

বড় খবর

পুজো হোক আরও রঙিন, এসি বাসে ঠাকুর দেখাবে রাজ্য-সরকার, থাকবে ব্রেকফাস্ট থেকে লাঞ্চ!

প্রাণের পুজোয় দর্শকদের আরও বেশি আনন্দ দিতেই এমন ভাবনা রাজ্য সরকারের।

পুজো হোক আরও রঙিন, এসি বাসে ঠাকুর দেখাবে রাজ্য-সরকার, থাকবে ব্রেকফাস্ট থেকে লাঞ্চ!
এবারের পুজো হোক আরও রঙিন, এসি বাসে ঠাকুর দেখাবে রাজ্য-সরকার, থাকবে ব্রেকফাস্ট থেকে লাঞ্চ!

দুয়ারে মহালয়া! ওই দিন থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে যায় দুর্গাপুজো। প্যান্ডেল উদ্বোধন, প্ল্যান বানানো, ঘোরাঘুরি, খাওয়া-দাওয়া, আড্ডা, পুজোর প্রেম, ষষ্ঠীর বোধন থেকে দশমীর বিসর্জন! তারপর একেবারে লক্ষ্মীপুজো অবধি চলে পুজোর মরশুম। অতমারী পরবর্তীতে পুজোর আনন্দ একেবারে চেটেপুটে উপভোগ করতে পুরোদমে প্রস্তুত উৎসবমুখর বাঙালি।

চারিদিকে পুজো পুজো গন্ধ। আর পুজোর আনন্দে আরও একটু বেশি রসদ যোগান দিতে আপনার পাশে পশ্চিমবঙ্গ সরকার। হ্যাঁ পুজোর দিনগুলিতে বাড়তি পাওনা পশ্চিমবঙ্গ সরকারের পরিবহন দফতরের উদ্যোগে পুজো স্পেশাল ট্যুর।

এসি, নন এসি বাসে সারা শহরের ঠাকুর আপনাকে দেখাবে পরিবহন দফতর। প্রাণের পুজোয় দর্শকদের আরও বেশি আনন্দ দিতেই এমন ভাবনা রাজ্য সরকারের। বাসগুলি সপ্তমী  এবং নবমী দর্শকদের শহরের সেরা পুজো প্যান্ডেলগুলি ঘুরিয়ে দেখাবে।  তালিকায় রয়েছে একডালিয়া এভারগ্রিন, সিংহী পার্ক, বাদামতলা আশার সংঘ, মুদিয়ালি, শিবমন্দির, মহম্মদ আলী পার্ক, কলেজ স্কোয়ার ,বাগবাজার সার্বজনীন।

পরিবহণ দফতরের আধিকারিকরা জানিয়েছেন,  “www.wbtconline.in-এ এবং মধ্য কলকাতার আরএন মুখার্জি রোড এবং গণেশ চন্দ্র অ্যাভিনিউয়ের পরিবহণ দফতরের অফিস থেকে অনলাইনে টিকিট বুক করা যাবে। এসি ভলভো বাসগুলি বারাসাত এবং এসপ্ল্যানেড থেকে ছাড়বে। বারাসাত থেকে যদি আপনি বুকিং করেন তাহলে মাথাপিছু খরচ পড়বে ১৮৫০ টাকা। আর এসপ্ল্যানেড থেকে খরচ পড়বে জনপ্রতি ১৭৫০ টাকা”।

সকাল ৯ টা’য় নির্ধারিত সময়ে বাসগুলি ছাড়বে। সেই সঙ্গে বাসেই মিলবে ব্রেকফাস্ট, চা, লাঞ্চ! তবে আপনি যদি নন এসি বাসে ঠাকুর দেখতে চান তবে খরচ তুলনামূলক ভাবে অনেকটাই কম হবে। নন এসি বাসে মাথা পিছু খরচ পড়বে ৪০০ থেকে ৫০০ টাকা। আপনি কোথা থেকে বাস পরিষেবা নিচ্ছেন তার ওপর নির্ভর করে খরচের সামান্য তারতম্য হতে পারে। নয়া এই পুজো স্পেশাল ট্যুর প্রসঙ্গে রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বলেন, “এই বছর, আমরা আরও বেশি সংখ্যক মানুষকে পুজোর এই আনন্দে সামিল করতে চাই।”

আরও পড়ুন: [ সপ্তমী থেকে নবমী ভোর ৫টা পর্যন্ত পরিষেবা, জেনে নিন পুজো স্পেশ্যাল মেট্রোর সময়সূচি ]

শোভাবাজার রাজবাড়ি, রাণী রাসমনির বাড়ি, ছটুবাবু-লাটুবাবুর বাড়ি এবং বাগবাজারের হালদারবাড়ির মতো বাড়ির পুজো উপভোগ করতে চান  তাদের জন্য রয়েছে আরও একটি সেরা প্যাকেজ। কী সেই প্যাকেজ?

এই প্রসঙ্গে পরিবহন দফতরের এক আধিকারিক জানান, “এই পরিষেবাটি সপ্তমী, অষ্টমী এবং নবমী’র জন্য উপলব্ধ। সকাল ৮’টায় এসপ্ল্যানেড থেকে বাস ছাড়বে। এসি ভলভো বাসে ঠাকুর দেখার পড়বে জনপ্রতি ১৮৫০ টাকা এবং প্যাকেজের মধ্যেই ব্রেকফাস্ট, লাঞ্চ, সন্ধ্যার জলখাবার এবং চা’ও পাবেন দর্শকরা। তাই আর দেরি না করে আজ বুক করে ফেলুন অনলাইন টিকিট। আর এবারের পুজোর আনন্দ নিন পরিবহন দফতরের সঙ্গে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Special buses for visiting various pujapandels and family durgapuja in kolkata