বড় খবর

West Bengal Election 2021: ভোটের মুখে কাউন্সিলরদের জন্য ‘বিশেষ পুরস্কার’ ঘোষণা তৃণমূলের

যে সব কাউন্সিলর ভোটে ‘লিড’ পাইয়ে দেবেন তাঁদের জন্য ‘বিশেষ ইনাম’ স্বরূপ তৃণমূলের তরফে ধন্যবাদ দেওয়া হবে বলে সাংবাদিকদের জানান প্রাক্তন মেয়র।

মমতা বন্দ্যোপাধ্যায়। এক্সপ্রেস ফটো

ভাল কাজ করলে দল পাশে থাকবে, বৃহস্পতিবার কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে এই বার্তাই দিলেন ফিরহাদ হাকিম। কলকাতা পুর এলাকায় পিছিয়ে থাকা ওয়ার্ডগুলিতে ‘লিড’ দিতে পারলেই ‘বিশেষ পুরস্কার’ দেবে তৃণমূল, এমনটাই জানান হয়েছে।

দলকে যে সব কাউন্সিলর ভোটে ‘লিড’ পাইয়ে দেবেন তাঁদের জন্য ‘বিশেষ ইনাম’ স্বরূপ তৃণমূলের তরফে ধন্যবাদ দেওয়া হবে বলে সাংবাদিকদের জানান প্রাক্তন মেয়র। তিনি বলেন, “দলের হয়ে ভাল কাজ করলে দল অবশ্যই তাঁদের ভাল কাজের জন্য ধন্যবাদ দেবে।” এদিনের এই বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায়, ভোটকুশলী প্রশান্ত কিশোর, ফিরহাদ-সহ তৃণমূলের শীর্ষনেতৃত্ব উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে। তৃণমূল ভবনে কলকাতা পুরসভার দলীয় কাউন্সিলর এবং পুর এলাকার মধ্যে থাকা বিধানসভার বিধায়কদের নিয়ে একটি বৈঠক ডাকা হয়। সেখানে কলকাতার প্রাক্তন মেয়র তথা প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম নির্বাচনের প্রস্তুতির সব পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

প্রসঙ্গত, গত লোকসভা ভোটের নিরিখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ভবানীপুর-সহ কলকাতার ৫১টি ওয়ার্ডে পিছিয়ে ছিল তৃণমূল। বৃহস্পতিবারের বৈঠকে কাউন্সিলরদের পরিকল্পনাও করে দেওয়া হয়েছে। বলা হয়েছে, যিনি দলকে বেশি ভোটে লিড দেবেন দলও তাঁর কথাই ভাববে। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফিরহাদ হাকিম বলেন, “নির্বাচনী দিন যেহেতু ঘোষণা হয়ে গেছে তাই কাউন্সিলরদের সঙ্গে প্রস্তুতি নিয়ে কাজ আরও এগোতে চাইছি। কী সুবিধা অসুবিধা রয়েছে তা শোনা হয়েছে। নির্বাচনী বিধি মেনে কীভাবে কাজ এগোনো যায় সেটাই ঠিক হয়েছে। কোনও নিদির্ষ্ট এলাকার জন্য নয়। পুরো বাংলার জন্যই প্রস্তুতি নেওয়া হয়েছে।

২০১৫-র কলকাতা পুরসভা নির্বাচনে প্রতিটি ওয়ার্ড এবং প্রতিটি বুথে কত ভোট ছিল, ২০১৯-এর নির্বাচনে সেই ওয়ার্ড, সেই বুথের ফলাফল কী ছিল সেই সব পর্যালোচনাও করা হয়েছে বৈঠকে। তবে ভোটের মুখে এমন ইনাম বার্তা যে নিঃসন্দেহে বড় বার্তা তা মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Special rewards for counselor who gives leads in assembly election 2021 firhad hakim tmc announced

Next Story
প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলায় হাইকোর্টে স্বস্তি রাজ্যের, সিঙ্গল বেঞ্চের রায়ে স্থগিতাদেশUpper Primary TET, Calcutta HC, SSC, Bangla news, bengali news, bangla news today, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com