scorecardresearch

বড় খবর

মাঝ আকাশে ঝড়বৃষ্টির কবলে বিমান, অণ্ডালে নামার সময় প্রবল ঝাঁকুনিতে আহত যাত্রীরা

আহতদের দুর্গাপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Mumbai Durgapur SpiceJet flight
স্পাইসজেটের বিমান। প্রতীকী ছবি

মাঝ আকাশে ঝড়ের কবলে যাত্রীবাহী বিমান। ভয়ঙ্কর পরিস্থিতির মুখোমুখি হলেন যাত্রীরা। মুম্বই-দুর্গাপুর (অণ্ডাল) বিমান আচমকা ঝড়বৃষ্টির কবলে পড়ে। এই কারণে বিমানটি অণ্ডাল বিমানবন্দরের রানওয়েতে নির্বিঘ্নে নামতে পারেনি। যার ফলে অন্তত ৪০ জন যাত্রী আহত হয়েছেন বলে খবর।

আহত যাত্রীদের মধ্যে ২০ জনের আঘাত গুরুতর। তাঁদের দুর্গাপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে সামগ্রিক ভাবে বিমানের তেমন ক্ষতি হয়নি বলে জানা গিয়েছে। বিমান সংস্থা স্পাইসজেটের তরফে এই দুর্ঘটনাকে অত্যন্ত দুর্ভাগ্যজনক আখ্যা দিয়ে জানানো হয়েছে, আহতদের সবরকম মেডিক্যাল সহায়তার ব্যবস্থা করা হয়েছে। ঘটনার জন্য তারা দুঃখপ্রকাশ করেছে।

SpiceJet's Mumbai-Durgapur flight faces turbulence in mid-air
ঝড়বৃষ্টিতে ব্যাহত অণ্ডাল বিমানবন্দরের পরিষেবা। ছবি- অনির্বাণ কর্মকার

জানা গিয়েছে, স্পাইসজেটের এই বোয়িং বি৭৩৭ বিমানটি দৈনিক পরিষেবা দেয়। সন্ধের দিকে মুম্বই থেকে অণ্ডালে নামে বিমানটি। রবিবার সন্ধেয় মুম্বই থেকে স্পাইসজেটের বিমানটি রানওয়েত নামার আগে ঘটে বিপত্তি। সেই সময় প্রবল ঝড়-বৃষ্টির কবলে পড়ে বিমানটি। তার ফলেই অবতরণে সমস্যার সম্মুখীন হয় বিমানটি। প্রবল ঝাঁকুনিতে আহত হন যাত্রীরা।

যাত্রীরা প্রায় সকলেই কমবেশি জখম হয়েছেন। কারও হাত ভেঙেছে, কারও মাথা ফেটেছে। কারও চোখে মারাত্মক চোট লেগেছে। অণ্ডাল বিমানবন্দরে অবতরণের পরেই আহত যাত্রীদের উদ্ধার করা হয়। তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তাঁদের মধ্যে এক মহিলা যাত্রীর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। স্পাইসজেটের তরফে সবার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন বিমান সংস্থার মুখপাত্র।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Spicejets mumbai durgapur flight faces turbulence in mid air 20 passengers injured