scorecardresearch

বড় খবর

ভাগ্য খুলে গেল ববিতার! পরেশ-কন্যার চাকরি ও ফেরানো বেতন পুরোটাই পাবেন মামলাকারী তরুণী

এসএসসি দুর্নীতি মামলায় নজিরবিহীন নির্দেশ উচ্চ আদালতের।

ssc Babita sarkar will get job of ankita addhikari's, directs kolkata high court
নজিরবিহীন নির্দেশ কলকাতা হাইকোর্টের।

রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতার চাকরি পাবেন মামলাকারী ববিতা সরকার। আজ এমনই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অবিলম্বে এব্যাপারে উপযুক্ত পদক্ষেপ করতে নির্দেশ দেওয়া হয়েছে পর্ষদকে। আগামী ৩০ জুনের মধ্যে ববিতা সরকারকে চাকরির নিয়োগপত্র দেওয়ারও নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী অনিয়ম করে চাকরি পেয়েছেন, এই অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা করেন ববিতা সরকার নামে এক চাকরিপ্রার্থী। সাক্ষ্য-প্রমাণ খতিয়ে দেখার পর অনিয়ম অভিযোগে সিলমোহর দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতাকে শিক্ষকতার চাকরি থকে বহিষ্কারের নির্দেশ দেন বিচারপতি। শুধু তাই নয়, এতদিন পর্যন্ত চাকরি করে যে বেতন তিনি পেয়েছিলেন তাও ফেরানোর নির্দেশে দেয় উচ্চ আদালত।

ইতিমধ্যেই প্রথম দফায় বেতনের লক্ষ-লক্ষ টাকা ফিরিয়েও দিয়েছেন অঙ্কিতা। এবার সেই অঙ্কিতার বিরুদ্ধে মামলা করা ববিতাকে চাকরি দেওয়ার নির্দেশ কলকাতা হাইকোর্টের। আগামী ৩০ জুনের মধ্যে ববিতা সরকারকে চাকরির নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

একইসঙ্গে য়েদিন থেকে অঙ্কিতা চাকরি ক্ষেত্রের সুবিধা পেয়েছেন, সেই সব সুবিধাও ববিতাকে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি। এদিন মামলার শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, ”নির্লজ্জভাবে বেনিয়ম করে অঙ্কিতাকে নিযুক্ত করা হয়েছিল।”

আরও পড়ুন- আজ পার্ক সার্কাসে সময়ের আগেই স্কুলে ছুটির ‘অনুরোধ’, পুলিশকে তুলোধনা শুভেন্দুর

এসএসসি মামলার শুনানিতে এদিন বিচারপতি জানান, আগামী ১০ দিনের মধ্যে ববিতা সরকারকে চাকরিতে নিযুক্ত করতে হবে। অঙ্কিতা ইতিমধ্যেই বেশ কিছু টাকা ফিরিয়েছেন। সেই টাকাও ১০ দিনের মধ্যে ববিতাকে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

অন্যদিকে, মন্ত্রী পরেশ অধিকারীর কন্যা ইন্টারভিউ না দিয়েই যে চাকরি পেয়েছিলেন তা এদিন আদালতে স্বীকার করে নিয়েছেন মধ্যশিক্ষা পর্ষদের আইনজীবী। একথা শোনার পর আরও ক্ষুব্ধ হন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, ”সম্পূর্ণ বেনিয়ম করে অঙ্কিতা চাকরি পেয়েছিলেন। ওঁর পার্সোনালিটি টেস্টের পরীক্ষা হলে দেখা যাবে সেটাও একটা স্ক্যাম। তিনি কোনও টাকা পাওয়ারই যোগ্য নন।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ssc babita sarkar will get job of ankita addhikaris directs kolkata high court