scorecardresearch

বড় খবর

জামিনের দাবিতে এবার আদালতে ধর্নায় পার্থর আইনজীবী? ইঙ্গিতপূর্ণ মন্তব্যে শোরগোল

জলি এলএলবি সিনেমার উদাহরণ টেনে…

জামিনের দাবিতে এবার আদালতে ধর্নায় পার্থর আইনজীবী? ইঙ্গিতপূর্ণ মন্তব্যে শোরগোল
আদালতে পেশ পার্থ চট্টোপাধ্যায়কে।

এসএসসি দুর্নীতিকাণ্ডে গতবছরের জুলাই থেকে জেলবন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বারবার জামিনের আবেদন খারিজ হয়েছে তাঁর। এদিনও তার ব্যতিক্রম হয়নি। ফের ২রা ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ হয়েছে তৃণমূলের প্রাক্তন মহাসচিবের। তার আগেই বৃহস্পতিবারের শুনানিতে এজলাসে শোরগোল ফেলা মন্তব্য করেন পার্থবাবুর আইনজীবী। প্রাক্তন মন্ত্রীর আইনজীবী সেলিম রেজার দাবি, সিবিআই তাঁর মক্কেলের বিরুদ্ধে ‘বৃহৎ ষড়যন্ত্র’-র কথা বললেও তা এখনও প্রমাণে ব্যর্থ হয়েছে। ‘ষড়যন্ত্র’ প্রমাণে কত দিন সময় লাগবে তা নিয়েও নিশ্চয়তা দিতে পারছে না কেন্দ্রীয় গোয়েন্দা দল। আদালতে আইনজীবী সেলিমের দাবি, কে যোগ্য আর কে অযোগ্য, তা দেখার দায়িত্ব দফতরের ছিল, তাঁর মক্কেলের না। সিবিআই পুরো দোষ তাঁর মক্কেলের উপর ঘাড়ে চাপানোর চেষ্টা করছে। তাঁর দাবি, অর্থ লেনদেনের কথা বলা হচ্ছে অথচ একটা টাকাও পার্থর থেকে উদ্ধার হয়নি। তা হলে সেই টাকার সঙ্গে পার্থর কী সম্পর্ক? তাই এবার পার্থ চট্টোপাধ্যায়কে জামিন দেওয়া উচিত। তা না হলে জামিন পেতে আদালতকক্ষে ধর্নায় বসা ছাড়া আর কোনও উপায় তিনি দেখছেন না তিনি।

পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর দাবি, ‘সিবিআই পুরো বিষয় ধামাচাপা দিয়ে রেখেছে। বার বার শুধু বৃহৎ ষড়যন্ত্রের কথা বলা হচ্ছে। কত জনের বয়ান রেকর্ড করা হবে, তার ঠিক নেই। শুধু বয়ান রেকর্ড হবে বলে হেফাজতে থাকতে হবে। জানি না সিবিআই নতুন কী প্রমাণ পেয়েছে। মামলা তো আর অনন্তকাল চলতে পারে না। মামলা তো আর অনন্তকাল চলতে পারে না। বিচার পেতে এর পর তো জলি এলএলবি সিনেমার মতো আমার ধর্না দেওয়া ছাড়া আর উপায় নেই।’

স্কুলে শিক্ষক নিয়োগ মামলা ধৃত রাজ্যের প্রাক্তন শিক্ষা এবং শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বর্তমানে প্রেসিডেন্সি সংশোধনাগারে বন্দি। তাঁকে বৃহস্পতিবার সেখান থেকে মামলার শুনানির জন্য আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে নিয়ে যাওয়া হয়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ssc scam case partha chatterjee updates