SSC দুর্নীতি: CBI হেফাজতে সংস্থার প্রাক্তন উপদেষ্টা ও সচিব

বুধবারই এসএসসি দুর্নীতি মামলার তদন্তে নেমে এই দু’জনকে গ্রেফতার করে সিবিআই।

SSC দুর্নীতি: CBI হেফাজতে সংস্থার প্রাক্তন উপদেষ্টা ও সচিব
সিবিআই হেফাজতে SSC-র প্রাক্তন দুই শীর্ষ কর্তা।

বঙ্গে চাকরি দুর্নীতি মামলায় ধৃত এসএসসি-র উপদেষ্টা কমিটির প্রাক্তন আহ্বায়ক শান্তিপ্রসাদ সিনহা ও সংস্থার প্রাক্তন সচিব অশোক সাহার সিবিআই হেফাজত। দু’জনেরই সাত দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে সিবিআই আদালত। এসএসসি-র মাধ্যমে নিয়োগে দুর্নীতির শিকড় আরও গভীরে বলেই মনে করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার দু’জনকে জেরায় বিস্ফোরক একাধিক তথ্য মিলতে পারে বলেও আশাবাদী সিবিআই।

এসএসসি দুর্নীতি মামলায় আগেই ইডি জালে পুরেছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে। তদন্ত নেমে অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে মিলেছে নগদ প্রায় ৫০ কোটি টাকা। একইসঙ্গে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণে সোনা, হীরে এবং রুপোর গয়না। চাকরির নামে টাকা নিয়ে পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে এসেছে। ইডির পাশাপাশি বাংলায় চাকরি দুর্নীতির তদন্ত করছে আরও এক কেন্দ্রীয় সংস্থা সিবিআই।

আরও পড়ুন- Anubrata Mondal CBI raid Live: বুধবার মধ্যরাতে বোলপুরে সিবিআই, বৃহস্পতির সকালেই গ্রেফতার অনুব্রত

বুধবারই দুর্নীতি মামলার তদন্তে নেমে এসএসসি-র উপদেষ্টা কমিটির প্রাক্তন আহ্বায়ক শান্তিপ্রসাদ সিনহা ও সংস্থার প্রাক্তন সচিব অশোক সাহাকে গ্রেফতার করেছিল কেন্দ্রীয় এই সংস্থা। বারবার জিজ্ঞাসাবাদেও তথ্য গোপন এবং তদন্তে অসহযোগিতার অভিযোগেই দু’জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। এদিন সিবিআই আদালতে তোলা হয় দুই অভিযুক্তকে।

দু’জনকেই হেফাজতে নিয়ে জেরা প্রয়োজন বলে আদালতে জানান সিবিআই আইনজীবী। তাঁদের সাত দিনের জন্য হেফাজতে চেয়ে আবেদন জানানো হয়। সিবিআইয়ের সেই আবেদনে সাড়া দিয়েছে আদালত। বৃহস্পতিবার আদালতে সিবিআই আইনজীবী তাঁর সওয়ালে জানান, চাকরি দুর্নীতির শিকড় আরও গভীরে রয়েছে।

আরও পড়ুন- বঙ্গোপসাগরে ফের দানা বাঁধছে নিম্নচাপ, সপ্তাহান্তে প্রবল বৃষ্টির পূর্বাভাস

তাই দু’জনকে হেফাজতে নিয়ে আরও জেরা করা প্রয়োজন। বৃহত্তর এই ষড়যন্ত্রে আরও কারা কারা জড়িত রয়েছেন তা জানার জন্য এই জেরা একান্তভাবে জরুরি বলেও সওয়াল করেন সিবিআই আইনজীবী। শেষমেশ আদালত এসএসসি দুর্নীতি মামলায় ধৃত শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহাকে আগামী ১৭ অগাস্ট পর্যন্ত সিবিআই হেফাজকে রাখার নির্দেশ দিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ssc scam case sp sinha ashok saha in cbi custody479943

Next Story
কয়লা পাচার মামলা: কেষ্টর গ্রেফতারির পর ED-র নজরে ৮ IPS, তলব দিল্লিতে