scorecardresearch

বড় খবর

পার্থকে গ্রেফতারের পর চরকিপাক ED-র, শহর ঘুরে শেষমেশ জোকায় স্বাস্থ্য পরীক্ষা

এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

Partha Chatterjee Arrest
এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়।

গ্রেফতারের পর থেকে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে কার্যত চরকিপাক ইডি-র। কোথায় নিয়ে যাওয়া হবে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে, তা বুঝতেই হিমশিম দশা প্রত্যেকের। এসএসসি দুর্নীতি মামলায় আজই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে কেন্দ্রীয় সংস্তা ইডি। গতকাল সকাল থেকে একটানা ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে শেষমেশ শনিবার সকালে তৃণমূলের মহাসচিবকে গ্রেফতার করে ইডি। শেষমেশ ঘণ্টাখানেক শহর কলকাতার বিস্তীর্ণ এলাকা ঘুরিয়ে তৃণমূল মহাসচিবকে নিয়ে যাওয়া হয় জোকায়। ইএসআই হাসপাতালে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করানো হয়।

এসএসসি নিয়োগে পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগ সামনে আসে। দুর্নীতিতে আষ্টেপৃষ্ঠে নাম জড়ায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। সিবিআই এর আগে পরপর দু’বার ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করে পার্থ চট্টোপাধ্যায়কে। শেষমেশ শুক্রবার সকালে পার্থের নাকতলার বাড়িতে হাজির হন ইডির আধিকারিকরা। সেই থেকে শনিবার সকাল পর্যন্ত একটানা প্রায় ২৭ ঘণ্টা ধরে দফায়-দফায় তাঁকে জিজ্ঞাসাবাদ করে ইডি। শেষমেশ শনিবার সকালে গ্রেফতার করা হয় তাঁকে।

গ্রেফতারের পরেই শুরু হয় অন্য নাটক। প্রথমে জানা গিয়েছিল, পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে যাওয়া হবে সল্টলেকে সিজিও কমপ্লেক্সে ইডি-র দফতরে। তবে তারপর জানা যায়, পার্থকে নিয়ে যাওয়া হতে পারে পিজি হাসপাতালে। সেখানে তাঁর স্বাস্থ্য পীরক্ষা করানো হতে পারে। তাও না হয়ে এরপর পার্থকে নিয়েই ইডি-র কনভয় রওনা দেয় আলিপুরের দিকে।

আরও পড়ুন- এসএসসি দুর্নীতি মামলা, গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়

অনুমান করা হয়, হয়তো বা পার্থ চট্টোপাধ্যায়কে তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে নিয়ে যাওয়া হতে পারে। পার্থর ঘনিষ্ঠ এই তরুণীর ফ্ল্যাট থেকেই ২১ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। সেই টাকার উৎস নিয়েই পার্থ-অর্পিতাকে হয়তা বা মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

কিন্তু সেটাও হয়নি। এরপর পার্থকে নিয়ে ইডির কনভয় রওনা দেয় বেহালার দিকে। পার্থ চট্টোপাধ্যায়ের বেহালার অফিসেই হয়তো তাঁকে নিয়ে যাচ্ছেন ইডির অফিসাররা, তেমন সম্ভাবনাও তৈরি হয় এক সময়। কিন্তু শেষমেশ তাও হয়নি। পরে পার্থকে নিয়ে ইডির আধিকারিকরা গাড়িতে করে রওনা দেন ডায়মন্ড হারবারের দিকে। শেষমেশ জোকার ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তৃণমূলের মহাসিচবকে। সেখানেই তাঁর স্বাস্থ্য পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেন ইডির আধিকারিকরা।

আরও পড়ুন- টাকার পাহাড় অর্পিতার বাড়িতে, এপর্যন্ত মিলেছে ২১ কোটি, উদ্ধার ৫০ লাখের সোনা

মানিকতলাতেও ইএসআই হাসপাতাল রয়েছে, এমনকী খাস কলকাতা শহরের প্রাণকেন্দ্রে এসএসকেএম থেকে শুরু করে একাধিক সরকারি বড় হাসপাতাল রয়েছে। তাই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারের পর ঘণ্টাখানেকের পথ পেরিয়ে কেন জোকায় আনা হল? স্বাস্থ্য পরীক্ষা করাতে হলে কেন কাছাকাছি কোনও হাসপাতালে হল না? সেপ্রশ্নের উত্তর কিন্তু রহস্যের ঘেরাটোপেই আটেকে রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ssc scam ed arrest partha chatterjee routes