scorecardresearch

বড় খবর

আজও জামিন অধরা, পার্থ-অর্পিতা জেল হেফাজতেই

১৪ দিনের জেল হেফাজতের মেয়াদ শেষে এদিন পার্থ-অর্পিতাকে ভার্চুয়ালি শুনানিতে হাজির করানো হয়।

আজও জামিন অধরা, পার্থ-অর্পিতা জেল হেফাজতেই
উথসবের মাসে জেল হেফাজতেই 'অপা'।

মিলল না জামিন। ১৪ সেপ্টেম্বর পর্যন্ত পার্থ এবং অর্পিতার জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। আদালতে মান্যতা পেল না পার্থ চট্টোপাধ্যায়ের অসুস্থতার আর্জি।

‘একাধিক অসুস্থতা রয়েছে তাঁর মক্কেলের। চিকিৎসার প্রয়োজন’। যে কোনও শর্তে জামিন চাইলেন পার্থ চট্টোপাধ্যায়। প্রয়োজনে প্রাক্তন মন্ত্রীকে বাড়িতেই পুলিশি নজরদারিতে রাখার বন্দোবস্ত করার আবেদন পার্থর আইনজীবীর। তাঁকে ফাঁসানো হয়েছে বলেও এদিন দাবি করেছেন প্রাক্তন তৃণমূল মহাসচিব। আদালতে সশরীরে হাজিরার সুযোগ চেয়েছেন পার্থ। এই একই আবেদন জানিয়েছিলেনঅপর ধৃত পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ও। দু’জনকেই ভার্চুয়ালি আজ আদালতে হাজির করানো হয়।

যে কোনও শর্তে জামিনের আবেদন এসএসসি কাণ্ডে ধৃত রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। এদিন শুনানিতে পার্থর আইনজীবী বলেন, ”আমার মক্কেলের বিভিন্ন রকমের অসুস্থতা রয়েছে। ইডি নথিতে মক্কেলের সইয়ের দাবি করেছে। অস্থাবর সম্পত্তি, ব্যাঙ্ক অ্যাকাউন্ট পার্থ চট্টোপাধ্যায়ের নামে নয়। এলআইসি পলিসিও আমার মক্কেলের নামে নেই। প্রয়োজনে পুলিশি নজরদারিতেই বাড়িতে রাখুন। ইডি ফাঁসাচ্ছে পার্থকে। এসএসসি বোর্ডের সঙ্গেও যুক্ত ছিলেন না পার্থ চট্টোপাধ্যায়। ইডি নথিতে মক্কেলের সইয়ের দাবি করেছে। যা পার্থ চট্টোপাধ্যায় নিজে অস্বীকার করেছেন। ইডির দাবি ডামি ডিরেক্টরদের বয়ান রেকর্ড করেছে। পার্থর প্রশ্ন কারা সেই ডামি ডিরেক্টর।?”

ইডির তরফ থেকে দাবি করা হয়েছে, ১৪ দিন আগে পার্থ চট্টোপাধ্যায়ের নামে ৭০টি ব্যাংক অ্যাকাউন্টের হদিশ মিলেছিল ৷ পরে আরও অতিরিক্ত ৩০টি ব্যাংক অ্যাকাউন্টের হদিশপাওয়া গিয়েছে৷ অর্থাৎ পার্থ চট্টোপাধ্যায়ের নামেএখনও ১০০টি ব্যাংক অ্যাকাউন্টের হদিশ পাওয়া গিয়েছে । ফলে পার্থবাবু প্রভাবশালী। শিক্ষাক নিয়োগ দুর্নীতির সঙ্গেও তাঁর যোগ রয়েছে বলে আদালতে জানিয়েছে ইডি। তাই তাঁকে জামিন না দেওয়ার আর্জি জানানো হয়েছে।

দু’পক্ষের সওয়াল জবাব শুনে বিচারক ১৪ সেপ্টেম্বর পর্যন্ত ‘অপা’র দেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।

এ দিনই এসএসসি দুর্নীতিতে ধৃত পর্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যয়ের জেল হেফাজতের মেয়াদ শেষ হয়েছে। এদিন জেলে বসেই ভার্চুয়াল পদ্ধতিতে আদালতের শুনানিতে হাজিরা দেন পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়। নিরাপত্তার কথা ভেবেই আদালতে তাঁদের সশরীরে হাজির করানো হয়নি বলে দাবি জেল কর্তৃপক্ষের। যদিও এই ব্যবস্থায় মোটেই খুশি নন পার্থ। একই যুক্তিতে আদালতে হাজিরার সুযোগ চেয়েছেন অর্পিতাও। আদালতে শুনানিতে হাজির থাকতে না দিয়ে তাঁদের মৌলিক অধিকার খর্ব করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন পার্থ-অর্পিতা।

আরও পড়ুন- কেষ্টর সম্পত্তির বহরে ভিরমি খাওয়ার জোগাড় CBI-এর, পার্থকেও টেক্কা অনুব্রতর? চর্চা তুঙ্গে

আরও পড়ুন- বারবার কেন শুভেন্দুর কনভয়ে দুর্ঘটনা? CBI তদন্ত চেয়ে হাইকোর্টে মামলা

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ssc scam ed partha chatterjee appeals for bail at court updates