scorecardresearch

বড় খবর

মাধ্যমিকের টেনশন! পরীক্ষার একদিন আগেই আত্মঘাতী পড়ুয়া

সামনে খোলা ছিল বই, জানলা দিয়ে ফাঁস লাগিয়ে ঝুলছিল দেহ।

Student kills himself a day before Madhyamik Examination
মৃত পরীক্ষার্থীর নাম বিশাল চৌধুরি। ছবি- প্রদীপ চট্টোপাধ্যায়

অতিমারি পর্ব পেরিয়ে দুবছর পর আবার স্কুলে গিয়ে মাধ্যমিক পরীক্ষা দেবে পড়ুয়ারা। আগামিকাল, সোমবার রাজ্যে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। অনেকেই পরীক্ষা নিয়ে চিন্তায় রয়েছে। অনেকদিন পর স্কুলে গিয়ে পরীক্ষা দেওয়ার কথা ভেবে চিন্তায় মা-বাবারাও। এমন অবস্থায় উদ্বেগ হওয়া স্বাভাবিক। কিন্তু উদ্বেগের চোটে আত্মহত্যা করবে কোনও পরীক্ষার্থী তা ভাবনার ঊর্ধ্বে। কিন্তু এমনই মর্মান্তিক কাণ্ড হল কাটোয়ায়।

মাধ্যমিক পরীক্ষার প্যানিকে গলায় দড়ির ফাঁস লাগিয়ে আত্মঘাতী হল এক পরীক্ষার্থী। এমনই দাবি তার পরিবারের। ঘটনাটি ঘটেছে রবিবার সকালে কাটোয়ার দু’নম্বর ব্লকের আউরিয়া গ্রামে। মৃত পরীক্ষার্থীর নাম বিশাল চৌধুরি। তার বয়স ১৬ বছর। সে আউরিয়া চারুচন্দ্র দত্ত বিদ্যানিকেতনের দশম শ্রেণির ছাত্র। এদিন কাটোয়া হাসপাতালে মৃতদেহের ময়নাতদন্ত করা হয়।

পরিবারের লোকজন জানিয়েছে, দীর্ঘ কয়েক মাস ধরেই মাধ্যমিক পরীক্ষার প্যানিকে ভুগছিল বিশাল। ইতিহাসে খুব ভাল ছিল বিশাল। টেস্টে ৮৫ নম্বর পেয়েছিল সে। কিন্তু মাধ্যমিকে ইতিহাস নিয়েই টেনশনে ছিল বিশাল। এদিনও ঘরে সকালে সামনে ইতিহাস বই খোলা ছিল। আর বই খোলা রেখেই চরম সিদ্ধান্ত নেয় বিশাল।

আরও পড়ুন সোমবার থেকে শুরু মাধ্যমিক, পরীক্ষাকেন্দ্রে স্বাস্থ্য বিধি মানায় জোর

এদিন সকালে বিশালকে নিজের বাড়ির একটি ঘরে গলায় দড়ির ফাঁস লাগিয়ে ঝুলন্ত অবস্থায় দেখে পরিবারের লোকজন। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে কাটোয়া মহকুমা হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা তাকে মৃত বলে জানায়। মাধ্যমিক পরীক্ষার আগের দিনে এই ঘটনায় শোকের ছায়া গোটা গ্রামে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Student kills himself a day before madhyamik examination