scorecardresearch

বড় খবর

খোলার দিনই ছাত্র সংঘর্ষে উত্তপ্ত বেলুড়ের লালবাবা কলেজ, বহিরাগতদের হামলার অভিযোগ

বালি থানায় অভিযোগ দায়ের করেছে কলেজ কর্তৃপক্ষ।

খোলার দিনই ছাত্র সংঘর্ষে উত্তপ্ত বেলুড়ের লালবাবা কলেজ, বহিরাগতদের হামলার অভিযোগ
বেলুড়ের লালবাবা কলেজে পড়ুয়াদের মধ্যে মারামারি-হাতাহাতি। ছবি- অরিন্দম বসু

করোনাতঙ্ক কাটিয়ে দীর্ঘদিন পর আজ খুলেছে সমস্ত স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। বহুদিন পর শিক্ষা প্রতিষ্ঠানে পা রেখেছে পড়়ুয়ারা। আর খোলার প্রথম দিনই বেলুড়ের লালবাবা কলেজে পড়ুয়াদের মধ্যে মারামারি-হাতাহাতি।

বেলুড়ে লালবাবা কলেজে বহিরাগতদের হামলার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার কলেজ খোলার পরই বহিরাগত কিছু যুবক তৃণমূল ছাত্র পরিষদের নাম করে ছাত্রছাত্রীদের উপর হামলা চালায় বলে অভিযোগ তোলেন পড়ুয়ারা। তাঁদের অভিযোগ, কলেজে তৃণমূলেরই ছাত্র ইউনিয়ন দখল করতে বহিরাগত কিছু যুবক কলেজে ঢুকে পড়ে। তাতে কিছু ছাত্রছাত্রী বাধা দিতে গেলে তাদের উপর হামলা চালানো হয়।

কলেজে বহিরাগতদের হামলার জন্য কলেজ কর্তৃপক্ষের তরফে বালি থানায় অভিযোগও দায়ের করা হয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পল্টু দাস নামে কলেজের পঞ্চম সেমেস্টারের এক ছাত্রের অভিযোগ, এদিন কলেজ খোলার পরই প্রায় একশো জন বহিরাগত যুবক কলেজের ভিতর নিরাপত্তরক্ষীকে ঠেলে ঢুকে পড়ে। তার পর কলেজের ইউনিয়ন দখল করতে যায়। তাতে বাধা দিতে গেলে কয়েকজন ছাত্রছাত্রীকে বেধড়ক মারধর করা হয়।

আরও পড়ুন বাংলায় নিম্নমুখী দৈনিক সংক্রমণ-পজিটিভি রেট, ভাবাচ্ছে মৃত্যু হার

দু’পক্ষের মধ্যে ব্যাপক হাতাহাতি শুরু হয়ে যায়। কলেজে মোতায়েন হওয়া পুলিশের সামনেই গোটা ঘটনাটি ঘটে। এই প্রসঙ্গে কলেজের অধ্যক্ষ সঞ্জয় কুমার জানালেন, ইউনিয়ন দখল করতে বহিরাগত কিছু যুবক কলেজে ঢুকে ছাত্রছাত্রীদের উপর হামলা চালায়। বালি থানায় অভিযোগ দায়ের করেছে কলেজ কর্তৃপক্ষ। পুলিশকে কড়া আইনি ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে কর্তৃপক্ষের তরফে। পাশাপাশি ছাত্রছাত্রীদের পরিচয়পত্র দেখে তবেই কলেজে ঢুকতে দেওয়ার মতো পদক্ষেপ করা হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Students clash in belurs lal baba college