scorecardresearch

‘নিয়োগ দুর্নীতিতে সরাসরি যুক্ত’, জামিনের আবেদন খারিজ, CBI হেফাজতে সুবীরেশ

বৃহৎ ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য। যার খোঁজ পেতেই সুবীরেশকে হেফাজতে নিয়ে জেরা করবে গোয়েন্দারা।

‘নিয়োগ দুর্নীতিতে সরাসরি যুক্ত’, জামিনের আবেদন খারিজ, CBI হেফাজতে সুবীরেশ
পদ গেল সুবীরেশ ভট্টাচার্যের।

আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত সিবিআই হেফাজতে থাকবেন এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য। এ দিন তাঁর আইনজীবী আদালতে জামিনের আবেদন জানালেও তা খারিজ হয়ে যায়। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দাবি, নিয়োগ দুর্নীতি মামলায় সুবীরেশ ভটাটাচার্য সরাসরি যুক্ত ছিলেন।

বৃহৎ ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য। যার খোঁজ পেতেই সুবীরেশকে হেফাজতে নিয়ে জেরা করবে গোয়েন্দারা। প্রাথমিক ভাবে আদালত এই আবেদনে রায়দান আপাতত স্থগিত রাখে। পরে ২৬ তারিখ পর্যন্ত সিবিআই হেফাজত হয় সুবীরেশের।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সোমবারই কলকাতা থেকে গ্রেফতার করা হয় এসএসসির প্রাক্তন চেয়ারম্যান তথা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যকে। সিবিআই এ দিন আদালতে জামিনের আবেদনের বিরোধীতা করে জানায়, সুবীরেশ ভট্টাচার্য শিক্ষক নিয়োগ দুর্নীতির সঙ্গে প্রত্যক্ষভাবে যুক্ত ছিলেন। সুবীরেশবাবুর এসএসসি-র চেয়ারম্যান পদে থাকাকালীন শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে। কিন্তু তাঁর কাছে নিয়োগ সংক্রান্ত বিষয়ে কোনও সদুত্তর মিলছে না। তদন্তকেও বিপথে চালিত করতে মরিয়া তিনি।

উল্লেখ্য, এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্তের শুরুতেই উঠে আসে সুবীরেশ ভট্টাচার্যের নাম। তাঁকে জেরা করে সিবিআই। পরে গত ২৪ অগাস্ট তাঁর শিলিগুড়ির অফিসে ও ২৫ অগাস্ট কলকাতার বাঁশদ্রোণীর ফ্ল্যাটে তল্লাশি অভিযানও চালানো হয়। সিল করা হয় ওই ফ্ল্যাট। সোমবার এসএসসি নিয়োগ সংক্রান্ত প্রশ্নে সুবীরেশের জবাবে সিবিআই আধিকারিকরা সন্তুষ্ট হননি। ফলে তদন্তে অসহযোগিতার অভিযোগে গ্রেফতার করা হয় সুবীরেশ ভট্টাচার্যকে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Subiresh bhattacharya cbi custody upto 26 september 2022