scorecardresearch

CBI-র কড়া নজর, SSC-র প্রাক্তন চেয়ারম্যানের কলকাতার ফ্ল্যাট সিল, শিলিগুড়ির বাড়িতে হানা

২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত সুবীরেশ ভট্টাচার্য এসএসসি-র চেয়ারম্যান ছিলেন। ওই সময় শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ।

CBI-র কড়া নজর, SSC-র প্রাক্তন চেয়ারম্যানের কলকাতার ফ্ল্যাট সিল, শিলিগুড়ির বাড়িতে হানা
জামিন খারিজ সুবীরেশ ভট্টাচার্যের।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এবার সিবিআইয়ের নজরে এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য। এ দিন সুবীরেশ ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদ করছে কেন্দ্রীয় গোয়েন্দারা। বিকেলে কলকাতার বাঁশদ্রোণীতে এসএসসির প্রাক্তন চেয়ারম্যানের ফ্ল্যাটেও হানা দেয় সিবিআইয়ের একটি গোয়েন্দা দল। পরে সেটি সিল করে দেওয়া হয়েছে।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য। এ দিন তাঁর শিলিগুড়ির বাড়ি ও দফতরেও তল্লাশি চালায় সিবিআই।

২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত সুবীরেশ ভট্টাচার্য এসএসসি-র চেয়ারম্যান ছিলেন। ওই সময় শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই এসএসসির প্রাক্তন দুই উপদেষ্টা শান্তিপ্রসাদ সন্হা এবং অশোক সাহাকে গ্রেফতার করেছে সিবিআই।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে সুবীরেশ ভট্টাচার্যর। হাইকোর্টের ডিভিশন বেঞ্চের কাছে প্রাক্তন বিচারপতি আর কে বাগের কমিটির দেওয়া রিপোর্টে উল্লেখ, ৩৮১টি ভুয়ো নিয়োগ হয়েছে। তার মধ্যে ২২২ জন পরীক্ষাই না দিয়েই নিয়োগ পেয়েছেন। বাগ কমিটির ওই রিপোর্টে সুবীরেশের নাম উল্লেখ রয়েছে।

এসএসসি মামলায় ইতিমধ্যেই জেলে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁকে ষড়যন্ত্র করে পাঁসানো হয়েছে বলে দাবি করেছেন পার্থ। সময় এলেই কাউকে রেয়াত করা হবে না বলে জানিয়েছিলেন তৃণমূলের প্রাক্তন মহাসচিব।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Subiresh bhattacharya ssc scam case cbi kolkata flat seal raid in siliguri house