বড় খবর


আচমকা বৃষ্টি বাংলায়, ফের দাপট বাড়বে শীতের

শীতপ্রেমীদের কাছে স্বস্তি। বিদায়লগ্নেও শীত ঝোড়ো ব্যাটিং করবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

পূর্বাভাস মতোই মাঘের শীতে আচমকা বৃষ্টি রাজ্যে। ভোর থেকেই হাল্কা-মাঝারি বৃষ্টি হয়েছে কলকাতায়। দক্ষিণবঙ্গজুড়ে চলে বৃষ্টি। নিউটাউনে শিলাবৃষ্টি হয়েছে। সকাল থেকেই আকাশের মুখভার। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদেরও দেখা মিলছে। রবিবার দুপুর পর্যন্ত রোদ-বৃষ্টির এই লুকোচুরি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে, সোমবার থেকে একধাক্কায় দুই থেকে চার ডিগ্রি পারদ নামবে বলে পূর্বাভাস।

গত কয়েকদিনে রাজ্যে তাপমাত্রার পারদ বাড়ছেছে। রবিবার একধাক্কায় কলকাতায় খানিকটা চড়ল পারদ। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস। যা শনিবারের থেকে প্রায় ২ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। কলকাতায় আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৯ শতাংশ, ন্যূনতম ৩৮ শতাংশ। তবে বিদায়লগ্নে শীতের ঝোড়ো ব্যাটিং করবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

কলকাতায় রবিবার সন্ধ্যা থেকেই তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে শুধু কলকাতারই নয়, পারদ পতন হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। উত্তরবঙ্গে এখনও তাপমাত্রা স্বাভাবিকের নীচেই রয়েছে। দার্জিলিংএ শনিবার সর্বনিম্ম তাপমাত্রা ছিল ৪.৪ ডিগ্রি সেলসিয়াস।

উত্তর-পূর্ব ভারতের দিকে মেঘ সরে যাওয়ার পরই আবার পারদ নামবে বাংলায়। হু হু করে বাংলার আকাশে উত্তুরে হাওয়া প্রবেশ করবে। ফলে বুধবার পর্যন্ত দুরন্ত স্পেলে ব্যাটিং করবে শীত। কিন্তু বৃস্পতিবার থেকে বাড়তে পারে তাপমাত্রা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Sudden rain in bengal the intensity will increase in winter weather report 7 february 2021

Next Story
তাপমাত্রা কিছুটা বাড়ল, রবিবার রাজ্যে বৃষ্টির পূর্বাভাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com