বড় খবর

ভারি বৃষ্টির সতর্কতার মধ্যেই হঠাৎ ঝড়ে লন্ডভন্ড হিঙ্গলগঞ্জ! ফিরল ইয়াস আতঙ্ক

Bengal Weather Update: শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

Weather Forecast, Weather Today, Thunderstorm, Lightning
বজ্রবিদ্যৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

Bengal Weather Update: ইয়াসের স্মৃতি ফিরিয়ে কয়েক মিনিটের ঝড়ে লন্ডভন্ড হিঙ্গলগঞ্জ।জানা গিয়েছে, গতকাল রাত সাড়ে ৮টা নাগাদ হিঙ্গলগঞ্জেরও ওপর দিয়ে বয়ে গিয়েছে ঝড়। ঝড়ের দাপটে বহু গাছ, বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে। ক্ষতিগ্রস্ত বেশ কয়েকটি পাকা বাড়িও। এই প্রাকৃতিক বিপর্যয়ে বিপর্যস্ত হিঙ্গলগঞ্জ থানার ওয়্যারলেস ব্যবস্থা।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস,  উত্তর বঙ্গোপসাগরে ঘনীভূত হয়েছে নিম্নচাপ। তার জেরে রাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি। এই নিম্নচাপ আগামি দিনে আরও শক্তিশালী হবে। জানা গিয়েছে, শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। বুধবার কমলা সতর্কতা জারি হয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, বাঁকুড়া ও পুরুলিয়ায়।

এরই মধ্যে হিঙ্গলগঞ্জে কয়েক মিনিটের ঝড়ের তাণ্ডবে বিপর্যস্ত জনজীবন। ২৬ মে ইয়াসের আগে ২৫ মে বিকেলে হঠাৎ ঝড় দেখা গিয়েছিল হুগলির ব্যান্ডেলে। তছনছ হয়ে য়ায় ব্যান্ডেলের একাংশ। এরপরে গঙ্গা পেরিয়ে ঝড় আছড়ে পড়েছিল উত্তর ২৪ পরগনার হালিশহরে। ওই দিন বিকেল পৌনে ৪টা নাগাদ উত্তর ২৪ পরগনার হালিশহরে ঝড় শুরু হয়। এই ঘটনায় ছড়িয়ে পড়ে আতঙ্ক।

ওই দিন  দুপুর সাড়ে তিনটেয় হঠাৎই আকাশ কালো করে ঘূর্ণিঝড় এসে হাজির হয় ব্যান্ডেলে। মাত্র কয়েক সেকেন্ডের তাণ্ডবে ব্যান্ডেল চার্চ লাগোয়া একাধিক দোকানের ক্ষতি হয়। কিছু দোকান উল্টে খালে পড়ে যায়। ঝড়ের তাণ্ডবে গাছ পড়ে ক্ষতি হয় বেশ কয়েকটি বাড়িরও। ঝড়ের ঝাপটায় বেসামাল হয়ে পড়ে উত্তর ২৪ পরগনার হালিশহর। কার্যত তছনছ হয়ে যায় জেঠিয়া পঞ্চায়েতের বালিভরা এলাকা। অন্তত ২০টি বাড়ির ব্যাপক ক্ষতি হয়। সব মিলিয়ে অন্তত ৫০টি বাড়ির ক্ষতিগ্রস্ত হয়।

অতিভারী বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান ও বীরভূমে। এছাড়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনায় হলুদ সতর্কতা জারি। সমুদ্রে যাওয়ার জন্য আগামীকাল পর্যন্ত জারি নিষেধাজ্ঞা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sudden storm lashes hingalganj north 24 paragana due to heavy rain forecast state

Next Story
রাতের কোভিডবিধি-তে কড়া নবান্ন, এবার নজরদারিতে আবগারিওmanoj malviya is acting director general of West Bengal state police
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com