অগ্নিমূল্য বাজারেও সস্তায় সবজি-ফল ‘সুফল বাংলা’য়

বর্তমানে যেখানে বাজারের আনাজ অগ্নিমূল্য সেখানে সুফল বাংলা স্টলে ঠিক কতটা সস্তা পাওয়া যাচ্ছে সবজি আনাজ?

অগ্নিমূল্য বাজারেও সস্তায় সবজি-ফল ‘সুফল বাংলা’য়
অগ্নিমূল্য বাজারে ভরসা সুফল বাংলা স্টল

বাজার দর আগুন। তাই কলকাতা এবং শহরতলির বাজারে বাজারে চালু হয়েছে সুফল বাংলা স্টল৷ বাজার দর থেকে অনেকটা কমে এই স্টলগুলি থেকে শাক-সবজি, ফল মিলবে বলে দাবি করেছে সরকার। বর্তমানে যেখানে বাজারের আনাজ অগ্নিমূল্য সেখানে সুফল বাংলা স্টলে ঠিক কতটা সস্তা পাওয়া যাচ্ছে সবজি আনাজ, ফল তা দেখতে সরাসরি হাজির শহরের এক সুফল বাংলা স্টলে।

সুফল বাংলা স্টলের তরফে জানানো হয়েছে প্রতিদিন সরকার নির্ধারিত রেট চার্ট অনুসরণ করেই চলে বিকি কিনি। সেখানে একদিকে যেমন কেনা দামের উল্লেখ থাকে তেমনই থাকে বিক্রির দামও। এক নজরে দেখে নেওয়া যাক, সুফল বাংলা স্টলে কতটা স্বস্তায় মিলছে সবজি

সুফল বাংলার স্টলে আলুর আজকের দাম জোতি ২৪ টাকা প্রতি কেজি, চন্দ্রমুখী ২৬ টাকা । বাজারে জোতি আলু বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা। চন্দ্রমুখী ৪০ টাকা প্রতি কেজি। অন্যদিকে নাসিকের পিঁয়াজ সুফল বাংলা স্টলে মিলবে ২০টাকা প্রতি কেজি, সুখ সাগর ভাল ১৬ টাকা প্রতি কেজি।

বাজারে পিঁয়াজ ৩০ টাকা প্রতি কেজি। সরকারি এই স্টলে বেগুনের দান প্রতি কেজি ৫০ টাকা। সেখানে খোলা বাজারে বেগুন ৭০ থেকে ৮০ টাকা প্রতি কেজি। ভাল লাউ (গোটা) সুফল বাংলা স্টলে মিলবে ১৬ টাকা পিস।

সেখানে বাজারে লাউ ভাল ২৫ থেকে ৩০ টাকা। গাঁজর সুফল বাংলা স্টলে পাওয়া যাচ্ছে ৬০ টাকা প্রতি কেজি। বাজারে গাঁজর ৮০ টাকা প্রতি কেজি। রসুন সরকার নির্ধারিত এই স্টলে পাওয়া যাচ্ছে ৮০ টাকা প্রতি কেজি। বাজারে রসুন ১০০ টাকা প্রতি কেজি। আদা সুফল বাংলা স্টলে মিলছে ৭০ টাকা প্রতি কেজি।, সেখানে খোলা বাজারে আদার দাম ১০০ টাকা প্রতি কেজি। ফুল কপি সুফল বাংলা স্টলে পাওয়া যাচ্ছে ২৫ টাকা পিস। বাজারে ৪০ টাকা প্রতি পিস। কাঁচালঙ্কা সুফল বাংলা স্টলে ৮০ টাকা প্রতি কেজি সেখানে খোলা বাজারে লঙ্কা ১০০ টাকা প্রতি কেজি। এঁচোড় আজকের সুফল বাংলার দাম ৩০ টাকা। সেখানে বাজারে ৪৫ থেকে ৫০ টাকা দামে বিকোচ্ছে এঁচোড়।

পাতি লেবু আজকের সুফল বাংলা স্টলে প্রতি পিস ২.৫ টাকা পিস। বাজারে লেবু ৪ টে ২০ টাকা (ভাল)। সবজির পাশাপাশি ফলও মিলছে সুফল বাংলা স্টলে৷ আপেল ১৪০ টাকা কেজি, কাঁঠালি কলা ৪ টাকা পিস, বেদানা ১৪০ টাকা কেজি, পাকা পেঁপে ৪৭ টাকা কেজি, মুসম্বি ১০০ টাকা কেজি, তরমুজ ১৬ টাকা কেজি ও লিচু ৯০ টাকা সবুজ আঙুর ৯৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে৷

YouTube Poster

অন্যদিকে এদিন বাজারে মাছের দাম – কাতলা কাটা ৩০০ থেকে ৩৫০ টাকা। রুই ২০০ থেকে ২৫০ টাকা, রুই গোটা ১৮০ টাকা, ট্যাংরা ৩০০ টাকা, বাটা ২০০-২৫০ টাকা, ভোলা ২০০ টাকা, চারা পোনা ২০০ টাকা।

এদিন সুফল বাংলা স্টলে এক ক্রেতার সঙ্গে কথা বলে জানা গেল, “বাজার থেকে অনেকটাই কমে সবজী ফল বিক্রি হয় এই স্টলে, সেই সঙ্গে একদম টাটকা সবজিও মেলে স্টল থেকে”।  

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Sufal bangla sufal bangla stall price hike sufal bangla price sufal bangla stall

Next Story
বিকেলেই বদল আবহাওয়ায়, মুষলধারে বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়