scorecardresearch

বড় খবর

‘পরেশ কেন এখনও মন্ত্রী? নয়া জেলার খরচ কে জোগাবে?’, মমতাকে প্রশ্ন-বাণে বিঁধলেন সুকান্ত

মুখ্যমন্ত্রীর মন্ত্রিসভায় রদবদল ও জেলা তৈরির ঘোষণার তীব্র সমালোচনায় বিজেপি রাজ্য সভাপতি।

sukanta slams mamata on her cabinet reshuffle & new distrit announcement
মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ সুকান্তর।

মমতা বন্দ্যেপাধ্যায়ের মন্ত্রিসভায় রদবদলের ঘোষণায় বেনজির কটাক্ষ ছুঁড়ে দিলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজদুমদার। এসএসসি দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায়কে সরালেও এখনও বহাল তবিয়তে রাজ্য মন্ত্রিসভা আলো করে রয়েছেন পরেশ অধিকারী। চাকরি দুর্নীতি নিয়ে বিতর্ক তুঙ্গে উঠলেও শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্বে পরেশ অধিকারীর এখনও বহাল থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন সুকান্ত। শুধু তাই নয়, পশ্চিমবঙ্গে আরও ৭ নতুন জেলা তৈরির ঘোষণা নিয়েও মুখ্যমন্ত্রীকে তুলোধনা করেছেন বালুরঘাটের বিজেপি সাংসদ।

মুখ্যমন্ত্রীর এদিনের ঘোষণার তীব্র সমালোচনা করে সুকান্ত মজুমদার টুইটে লিখেছেন, ”কলঙ্কিত মুখ্যমন্ত্রী তাঁর মন্ত্রিসভায় রদবদল করতে যাচ্ছেন। কিন্তু অবৈধ নিয়োগের মামলায় তাঁর মন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেননি। বিশাল ঋণের তলায় ডুবে আছে পশ্চিমবঙ্গ। এসব জেলা চালানোর অতিরিক্ত অর্থ কোথা থেকে আসবে তার জবাব কি তিনি দেবেন?”

আরও পড়ুন- BJP বিধায়ককে জেলার ভার, সব জেলায় চেয়ারম্যান-প্রেসিডেন্টের নাম ঘোষণা তৃণমূলের

উল্লেখ্য, সপ্তাহের প্রথম দিনে নবান্নে সাংবাদিক বৈঠক করে দু’টি বড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানিয়েছেন আগামী বুধবার বিকেলে তিনি রাজ্য মন্ত্রিসভায় রদবদল করবেন। বেশ কিছু নতুন মুখ ঢুকতে পারে মন্ত্রিসভায়।

আরও পড়ুন- মমতা মন্ত্রিসভার ৪-৫ জনের উপর কোপ, নতুন মুখ ক’জন? বুধবার রদবদল

এদিন মুখ্যমন্ত্রী বলেছেন, ‘আমাদের একটা রিসাফেল করতে হবে। সাধন পাণ্ডে, সুব্রত মুখোপাধ্যায় মারা গিয়েছেন। পার্থ দা জেলে আছেন। অনেকগুলো দফতর ফাঁকা পড়ে আছে। ওই কাজগুলি কে করবেন? আমার পক্ষে সবটা একা করা সম্ভব নয়। ভাগাভাগি করে করতে হবে। তাই বুধবার বিকেল ৪টের সময় রদবদল হবে। ৪-৫ জনকে দলের কাজে লাগাব। ৫-৬ জন নতুন মুখ আনা হবে।’

একই সঙ্গে রাজ্যে নতুন আরও ৭টি জেলা তৈরিরও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। সুন্দরবন, বসিরহাট, ইছামতী, বিষ্ণুপুর, রানাঘাট, বহরমপুর ও কান্দি নামে নতুন ৭টি জেলার নাম ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Sukanta slams mamata on her cabinet reshuffle new distrit announcement