scorecardresearch

বড় খবর

কালীপুজোর আগেই বঙ্গে আছড়ে পড়বে সুপার সাইক্লোন? সিত্রাং নিয়ে রইল বিরাট আপডেট!

উৎসবের মরশুমে এই প্রবল দুর্যোগের সতর্কবার্তা নিয়ে বড়সড় আপডেট আবহাওয়া দফতরের।

কালীপুজোর আগেই বঙ্গে আছড়ে পড়বে সুপার সাইক্লোন? সিত্রাং নিয়ে রইল বিরাট আপডেট!
ধেয়ে আসছে সিত্রাং, একাধিক জেলায় চূড়ান্ত সতর্কতা জারি।

কালীপুজোর আগেই বঙ্গে আছড়ে পড়বে সুপার সাইক্লোন সিত্রাং? ফের কি একবার ফিরবে ভয়াল আমফানের স্মৃতি? উৎসবের মরশুমে এই প্রবল দুর্যোগের সতর্কবার্তা নিয়ে বড়সড় আপডেট আবহাওয়া দফতরের।

দিন কয়েক ধরেই ফের একবার এরাজ্যে সুপার সাইক্লোন সিত্রাংয়ের আছড়ে পড়া নিয়ে একের পর এক খবর-বিশ্লেষণ সামনে আসছে। যদিও তথাকথিত ওই ঝড় নিয়ে এরাজ্যের ক্ষেত্রে বিশেষ উদ্বেগের কারণ দেখছেন না আবহাওয়াবিদদের একাংশ। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী ১৮ অক্টোবর নাগাদ আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে। সেই ঘূর্ণাবর্তটির প্রভাব বঙ্গে পড়তে শুরু করবে ঠিক তার পরের দিন থেকেই।

আরও পড়ুন- তালা ভেঙে মানিক ঘনিষ্ঠের টিচার্স ট্রেনিং সেন্টারে ED, দুর্নীতির শিকড়ের খোঁজে তদন্তকারীরা

আন্দামান সাগরে তৈরি ঘূর্ণাবর্তটিই নিম্নচাপের রূপ নেবে। সেই নিম্নচাপের জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হবে। কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে ২০ অক্টোবর পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা প্রবল। সেক্ষেত্রেও সরাসরি এর প্রভাব এরাজ্যে পড়বে না বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।

ওই গভীর নিম্নচাপটি অন্ধ্র ও তামিলনাড়ু উপকূল ধরে এগোতে পারে বলে এখনও পর্যন্ত মনে করা হচ্ছে। আগামী কয়েকদিনের মধ্যেই গোটা দেশ থেকে এবারের মতো পাকাপাকিভাবে বর্ষা বিদায় নেবে বলে মনে করছে মৌসম ভবন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Super cyclone sitrang west bengal impact updates