scorecardresearch

বড় খবর

ধেয়ে আসছে ইয়াস, দিঘা উপকূলে প্রলয় শুরু

Super Cyclone Yaas to Hit West Bengal, Odisha Live Update: কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শুরু হয়েছে বৃষ্টি।

ধেয়ে আসছে ইয়াস, দিঘা উপকূলে প্রলয় শুরু

Cyclone Yaas in Bay of Bengal, Odisha, Andhra Pradesh Live News: স্থলভাগের দিকে দ্রুতগতিতে এগোচ্ছে সাইক্লোন ইয়াস। স্থলভাগের কাছাকাছি আসতে অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ইয়াস। শেষ খবর পাওয়া পর্যন্ত ওড়িশার ধামড়া থেকে মাত্র ৪০ কিমি দূরে রয়েছে সাইক্লোন। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ, বেলার দিকে আছড়ে পড়তে চলেছে ধামড়া ও বালেশ্বরের মাঝামাঝি স্থলভূমিতে।

ঘূর্ণিঝড় ইয়াসের গতিবেগ হতে পারে ঘণ্টায় ১৩০-১৪০ কিলোমিটার। সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ১৫৫ কিলোমিটার। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতায় ঝড়ের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ৬২ কিলোমিটার। সবথেকে বেশি প্রভাব পড়ার কথা পূর্ব মেদিনীপুরে। দিঘায় ইয়াসের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ৮৮ কিলোমিটার।

ইতিমধ্যেই আছড়ে পড়ার আগেই প্রভাব দেখাতে শুরু করেছে ইয়াস। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শুরু হয়েছে বৃষ্টি। বাঁকুড়া, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়া ভারী বৃষ্টি হতে পারে আজ। ঘূর্ণিঝড় ইয়াসের ভ্রুকুটির মাঝেই পূর্ণিমার ভরা কোটাল। প্রবল জলোচ্ছ্বাসের আশঙ্কা উপকূলবর্তী এলাকাগুলিতে।

ইয়াসের জন্য সকাল সাড়ে ৮টা থেকে রাত পৌনে ৮টা পর্যন্ত কলকাতা বিমানবন্দরে বিমান ওঠানামা বন্ধ। বিমানের চাকাগুলি চেন দিয়ে বেঁধে রাখা হয়েছে। ঘূর্ণিঝড় সতর্কতায় কলকাতায় বন্ধ রাখা হচ্ছে একাধিক ফ্লাইওভার। উড়ালপুলে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Super cyclone yaas closes to landfall near odishas dhamra coast