scorecardresearch

বড় খবর

সুপ্রিম কোর্টে মুখ পুড়ল শুভেন্দুর, আর্জিতে সাড়া দিল না শীর্ষ আদালত

শীর্ষ আদালতে জোর ধাক্কা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

সুপ্রিম কোর্টে মুখ পুড়ল শুভেন্দুর, আর্জিতে সাড়া দিল না শীর্ষ আদালত
সুপ্রিম কোর্টে জোর ধাক্কা রাজ্যের বিরোধী দলনেতার।

শীর্ষ আদালতে জোর ধাক্কা শুভেন্দু অধিকারীর। নন্দীগ্রাম বিধানসভা নির্বাচন সংক্রান্ত মামলা অন্যত্র সরানোর আবেদন ফেরাল সর্বোচ্চ আদালত। মামলা স্থানান্তর করা হলে হাইকোর্টের উপর মানুষের বিশ্বাস-ভঙ্গ হবে বলে আশঙ্কা প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট।

উল্লেখ্য, একুশের ভোটে নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে জয়ী হন শুভেন্দু অধিকারী। তবে শুভেন্দু অধিকারীর জয়ের বিরোধিতা করে কলকাতা হাইকোর্টে মামলা করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এই মামলা রাজ্য থেকে অন্যত্র সরানোর আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার করা সেই আবেদনই এদিন খারিজ করে দিয়েছে সর্বোচ্চ আদালত।

এদিন শীর্ষ আদালতে মামলার শুনাতিতে বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ জানিয়েছে, এই মুহূর্তে মামলাটি অন্য রাজ্যে সরানোর নির্দেশ দেওয়া হলে হাইকোর্টের উপর মানুষের বিশ্বাস-ভঙ্গ হবে। হাইকোর্টের বিশ্বাসযোগ্যতাকে অক্ষুন্ন রাখতেই এই নির্দেশ দেওয়া হবে না। সুপ্রিম কোর্ট নন্দীগ্রাম ভোট মামলা অন্য রাজ্যে সরানোর আবেদন নাকচ কার পরেই মামলা তুলে নেন শুভেন্দু।

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে ভোট গণনার ক্ষেত্রে কারচুপির অভিযোগ তোলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।সেই অভিযোগ নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যের বিরোধী দলনেতাকেই এব্যাপারে কাঠগড়ায় তুলে সোচ্চার হয়েছিলেন তৃণমূলনেত্রী। তবে বারবার এই মামলার বেঞ্চ বদল হওয়ায় আপত্তি তোলেন শুভেন্দু। এমনকী বারবার মামলার ক্ষেত্রে বেঞ্চ বদল হলে সুবিচার পাওয়া নিয়েও সংশয় প্রকাশ করেন বিরোধী দলনেতা। শীর্ষ আদালতে মামলা অন্যত্র সরানোর আবেদন জানান বিরোধী দলনেতা।

আরও পড়ুন- আবারও ধাক্কা রাজ্যের, প্রাথমিকে নিয়োগ দুর্নীতিতে সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল

এদিকে, সুপ্রিম কোর্টের এই পদক্ষেপ প্রসঙ্গে এদিন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ টুইটে লিখেছেন, ”নন্দীগ্রাম মামলায় শুভেন্দুর জোর ধাক্কা। শুভেন্দু নন্দীগ্রাম নির্বাচনের মামলা অন্য কোনও হাইকোর্টে স্থানান্তর করতে বলেছিলেন। সুপ্রিম কোর্ট তাঁর সেই আবেদন মেনে নেয়নি। তাই শুভেন্দু অধিকারীও তাঁর আবেদন প্রত্যাহার করে নিয়েছেন। এখন কলকাতা হাইকোর্টেই এই মামলার দ্রুত শুনানি হবে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Supreme court rejects suvendu adhikaris appeal