scorecardresearch

বড় খবর

শুভেন্দুদের স্বস্তি, এবার যোগ দিতে পারবেন বিধানসভার অধিবেশনে

বিজনেজ অ্যাডভাইজারি কমিটির বৈঠকে তাঁদের উপর থেকে সাসপেনশন প্রত্যাহার করেছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

suvendu adhikari on nrc
শুভেন্দু অধিকারী।

স্বস্তি বঙ্গ বিজেপির। চলতি বিধানসভা অধিবেশনে যোদ দিতে পারবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ সাত বিধায়ক। বিজনেজ অ্যাডভাইজারি কমিটির বৈঠকে তাঁদের উপর থেকে সাসপেনশন প্রত্যাহার করেছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

অসংসদীয় আচরণের জন্য গত বাজেট অধিবেশনে সাসপেন্ড হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ বিজেপির সাত বিধায়ক। যা এই অধিবেশনেও কার্যকর ছিল। স্পিকারের জারি করা সাসপেনশন প্রত্যাহারের আর্জি নিয়ে কলকাতা হাইকোর্টেরও দ্বারস্থ হয়েছিলেন এই বিধায়করা। কোর্ট সাসপেন্ডেড বিধায়কদের পুনরায় স্পিকারের কাছে আবেদনের নির্দেশ দিয়েছিল।

সাসপেন্ড হওয়ায় বিরোধী দলনেতাকে বিধানসভায় তাঁর অফিস বসার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি হয়েছিল। প্রথমে কোর্ট বিষয়টি বিধানসভাতেই মিটমাটের কথা বলে। তারপর গত সোমবার শুভেন্দুদের প্রথম আবেদন পদ্ধতিগত ত্রুটির জন্য খারিজ করে দিয়েছিলেন বিমান বন্দ্যোপাধ্যায়। এদিন তাঁরা আদালতের নির্দেশে ফের একটি আবেদন করা হয়।

সেই মতো বৃহস্পতিবার ফের একবার সাসপেনশন প্রত্যাহারের আবেদন জানান বিজেপি বিধায়করা। তারপরই বিএ কমিটির বৈঠকে শাসকদলের সদস্যদের উপস্থিতিতে সাসপেনশন বাতিলের পক্ষে মত দেওয়া হয়।

শুভেন্দু অধিকারী ছাড়াও সাসপেন্ড করা হয়েছিল বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ, দীপক বর্মন, মনোজ টিগগা, নরহরি মাহাতো, সুদীপ মুখোপাধ্যায় এবং মিহির গোস্বামীকে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suspension withdrawn from suvendu adhikari six others bjp mla