scorecardresearch

বড় খবর

নিয়োগ দুর্নীতিতে রক্ষাকবচ দিল না হাইকোর্ট, ‘শুভেন্দু ঘনিষ্ঠে’র বিরুদ্ধে তদন্তে পুলিশই

শুক্রবার চঞ্চলের আর্জি খারিজ করে দেয় হাইকোর্ট।

নিয়োগ দুর্নীতিতে রক্ষাকবচ দিল না হাইকোর্ট, ‘শুভেন্দু ঘনিষ্ঠে’র বিরুদ্ধে তদন্তে পুলিশই
শুভেন্দু অধিকারী। (ফাইল ছবি)

নিয়োগ দুর্নীতিতে নাম জড়ানোয় হাইকোর্টে রক্ষাকবচের আবেদন করেছিলেন। কিন্তু আবেদন খারিজ করে দিল উচ্চ আদালত। দুর্নীতির তদন্ত পুলিশই করবে বলে চঞ্চল নন্দীকে জানিয়ে দিল হাইকোর্ট। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের সিঙ্গল বেঞ্চের নির্দেশ, তাঁর বিরুদ্ধে তদন্ত করার ক্ষেত্রে কোনও বাধা নেই পুলিশের। জানা গিয়েছে, এই চঞ্চল নন্দী শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ বলে পরিচিত।

প্রসঙ্গত, প্রাথমিক, উচ্চ প্রাথমিক এবং সরকারি দফতরে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা আদায়ের অভিযোগ ওঠে এই চঞ্চলের বিরুদ্ধে। তিনি আবার শোনা গিয়েছে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ। তাঁর ঘনিষ্ঠমহলেও এমন দাবি উঠেছে।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর বাঁকুড়া থানায় মানসকুমার সিংহ নামে এক ব্যক্তি চঞ্চল নন্দীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। অভিযোগ, ২০১৭-২০ সালে স্কুল-সহ বিভিন্ন সরকারি দফতরে চাকরি দেওয়ার নামে টাকা নেন চঞ্চল।

আরও পড়ুন গরু পাচার মামলায় জেলবন্দি এনামুলকে জেরা, আদালতে আবেদন CID-এর

এই এফআইআর খারিজ করার আবেদন করেন তিনি। পাশাপাশি চঞ্চল রক্ষাকবচ চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি। রাজ্যের তরফে আদালতে জানানো হয়, পুলিশ প্রাথমিক সদন্ত করলে আপত্তি কোথায়? শুক্রবার চঞ্চলের আর্জি খারিজ করে দেয় হাইকোর্ট। জানিয়ে দেয়, পুলিশ তাঁর বিরুদ্ধে তদন্ত করতে পারবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari job scam calcutta high court west bengal police