scorecardresearch

বড় খবর

কয়লাকাণ্ডে ফেরার বিনয়ের ভাই বিকাশের সঙ্গে বৈঠক? কুণালের ইঙ্গিত নিয়ে অবস্থান স্পষ্ট করলেন শুভেন্দু

তৃণমূলের অভিযোগের স্পষ্ট ব্যাখ্যা দিয়ে বিরোধী দলনেতার গলায় হুঁশিয়ারির সুর।

কয়লাকাণ্ডে ফেরার বিনয়ের ভাই বিকাশের সঙ্গে বৈঠক? কুণালের ইঙ্গিত নিয়ে অবস্থান স্পষ্ট করলেন শুভেন্দু
তৃণমূলের অভিযোগ প্রসঙ্গে আবারও মুখ খুললেন শুভেন্দু অধিকারী।

তৃণমূলের অভিযোগ ওড়ালেন শুভেন্দু অধিকারী। বিকাশ মিশ্র নামে কাউকেই তিনি চেনে না বলে সাফ জানালেন বিরোধী দলনেতা। এমনকী মানহানির মামলারও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

কয়লাকাণ্ডে ফেরার তৃণমূল নেতা বিনয় মিশ্রের সঙ্গে নাকি মাত্র আট মাস আগেই শুভেন্দুর ফোনে কথা হয়েছে, দিন কয়েক আগেই বিস্ফোরক দাবি করে তোলপাড় ফেলে দিয়েছিলেন সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর আজ কুণাল ঘোষও বিনয় মিশ্রের ঘনিষ্ঠ আত্মীয়ের সঙ্গে নিজাম প্যালেসে শুভেন্দু বৈঠক করেছেন বলে অভিযোগ তুলেছেন।

কয়লা ও গরু পাচার মামলায় অন্যতম প্রধান অভিযুক্ত বিনয় মিশ্র। একদা তৃণমূল নেতা বিনয় বর্তমানে ফেরার। এই বিনয় মিশ্রের সঙ্গেই নাকি ফোনে কথা হয়েছে খোদ এরাজ্যের বিরোধী দলনেতার। অর্থাৎ, গরু, কয়লাকাণ্ডে ফেরার প্রধান অভিযুক্তের সঙ্গে বিজেপি বিধায়কের যোগ রয়েছে বলে ইঙ্গিত করতে চেয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। খানিকটা একই অভিযোগ তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষেরও। তিনি অবশ্য ২০২১ সালে নিজাম প্যালেসে শুভেন্দুর সঙ্গে বিনয়ের ঘনিষ্ঠ এক আত্মীয়ের একান্তে বৈঠকের অভিযোগ করেছেন।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন- ১১ দিন মর্গেই দেহ, বাগুইআটির দুই কিশোর খুনে পুলিশকেই দুষছে পরিবার, CBI চায় বিজেপি

এপ্রসঙ্গে মঙ্গলবার শুভেন্দু অধিকারী বলেন, ”বিকাশ মিশ্র নামে কাউকে চিনি না। বিনয় মিশ্রের নাম শুনেছি। তাকে তৃণমূল করার সুবাদে চিনতাম। ভাইপোর একেবারে সেকেন্ড ম্যান ছিল। অডিও ক্লিপ নিয়ে মানহানির মামলা করব যদি আমার নম্বর প্রকাশ করে। গলা নকল করা যেতেই পারে। আমি চ্যালেঞ্জ করেছি ফোন নম্বর প্রকাশ করতে হবে। ফোন নম্বর প্রকাশ করলে আমি হয় তার ব্যাখ্যা দেব নয় মানহানির মামলা করবে। ফোনটা তো আসবে আমার ফোনে, বা আমার ফোন থেকে কথা হবে। ফোন নম্বর দিতে হবে। আমি ওপেন চ্যালেঞ্জ করেছি।”

উল্লেখ্য, গত সপ্তাহে কয়লাকাণ্ডে ইডির তলবে সল্টলেক সিজিও কমপ্লেক্সের দফতরে হাজির হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইডির ম্যারাথন জেরা শেষে বেরনোর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক শুভেন্দুর বিরু্দ্ধে বিস্ফোরক অভিযোগ এনেছিলেন।

তিনি বলেছিলেন, ”এক সাংবাদিকের কাছে সেই অডিও ক্লিপ রয়েছে। আমি তা শুনেছি। ঠিক সময়ে সামনে আনব। বিরোধী দলনেতাকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, শুভেন্দু অধিকারীর যদি ক্ষমতা থাকে তাহলে আমার বিরুদ্ধে মামলা করুন।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari makes claer his stand on talks with bikash mishra