ডিসেম্বর ডেডলাইনে 'কাঁপুনি' ধরাচ্ছেন, সম্ভবত আগামী সপ্তাহেই দিল্লিতে, কী 'ছক' শুভেন্দুর?: suvendu adhikari may visit delhi in coming week | Indian Express Bangla

ডিসেম্বর ডেডলাইনে ‘কাঁপুনি’ ধরাচ্ছেন, সম্ভবত আগামী সপ্তাহেই দিল্লিতে, কী ‘ছক’ শুভেন্দুর?

সম্ভবত আগামী সপ্তাহেই দিল্লির দরবারে রাজ্যের বিরোধী দলনেতা।

ডিসেম্বর ডেডলাইনে ‘কাঁপুনি’ ধরাচ্ছেন, সম্ভবত আগামী সপ্তাহেই দিল্লিতে, কী ‘ছক’ শুভেন্দুর?
বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

এবার পালা শুভেন্দুর। সম্ভবত আগামী সপ্তাহেই দিল্লির দরবারে রাজ্যের বিরোধী দলনেতা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে একান্ত বৈঠক করতে পারেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরের পরপরই শুভেন্দুর এই দিল্লি দরবার রাজনৈতিক দিক দিয়েও অত্যন্ত তাৎপর্যপূর্ণ প্রেক্ষাপট তৈরি করতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। ডিসেম্বর ডেডলাইন বেঁধে তৃণমূলের বিরুদ্ধে বঙ্গে সুর চড়াচ্ছেন শুভেন্দু। ঠিক এই আবহেই তাঁর আসন্ন দিল্লি-সফরের জল্পনা নানা প্রশ্ন উসকে দিচ্ছে।

চলতি সপ্তাহে দিল্লি গিয়ে একগুচ্ছ কর্মসূচি সেরছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা জি ২০ বৈঠকে যোগ দেওয়ার পরের দিনই তিনি গিয়েছিলেন রাজস্থানে। পুস্কর ও আজমেঢ় শরিফ ঘুরে দেখে দিল্লি ফেরেন তৃণমূল সুপ্রিমো। শীতকালীন অধিবেশন শুরুর আগে দলের সাংসদদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকও সেরেছেন তৃণমূলনেত্রী।

শীতকালীন অধিবেশন জুড়ে কোন কোন প্রশ্ন তুলে কেন্দ্রের শাসকদলকে চাপে ফেলতে হবে তা নিয়ে দলের সাংসদদের সঙ্গে আলোচনা সেরেছেন তৃণমূল সুপ্রিমো। সংসদের দুই কক্ষে বিরোধী দল হিসেবে তৃণমূল চলতি অধিবেশনে কী কী ভূমিকা নিতে পারে সেব্যাপারেও দলীয় সাংসদদের স্পষ্ট নির্দেশও দিয়েছেন তৃণমূলনেত্রী।

আরও পড়ুন- শুভেন্দুর বিরুদ্ধে FIR-এর পাহাড়, কঠিন পদক্ষেপ করবে পুলিশ? কী নির্দেশ হাইকোর্টের?

এবার দিল্লির দরবারে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বঙ্গে ডিসেম্বর ডেডলাইন বেঁধে দিয়ে ফি দিন তৃণমূলকে তুলোধনা করছেন বিজেপি নেতা। চলতি ডিসেম্বরে ঠিক কী ঘটার আশঙ্কা বা অপেক্ষায় রয়েছেন তিনি? তা অবশ্য এখনও খোলসা করেননি রাজ্য বিজেপির প্রধান মুখ শুভেন্দু। এমনকী সম্প্রতি পূর্ব বর্ধমানে দলীয় কর্মসূচিতে যোগ দিতে গিয়ে ডিসেম্বর মাসের শীতের কাঁপুনি-প্রসঙ্গ টেনে শাসকদলকে নিশানা করেছিলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারও। ঠিক এই আবহেই শুভেন্দু অধিকারীর দিল্লি সফরের কথা প্রকাশ্যে আসতেই রাজনৈতিক মহলে শুরু জোরদার জল্পনা।

সব কিছু টিক থাকলে আগামী সপ্তাহেই দিল্লি যেতে পারেন বিরোধী দলনেতা। অমিত শাহের সঙ্গে আলাদা করে তাঁর বৈঠক হতে পারে। একইভাবে আলাদা করে শুভেন্দু বৈঠকে বসতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গেও। এদিকে, আজ দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকের কথা ছিল রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের। যদিও সেই বৈঠকটি আজ বাতিল হয়েছে বলেই জানা গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari may visit delhi in coming week

Next Story
‘মুখ্যমন্ত্রী ভাল কাজ করছেন, তাঁকে কেন খারাপ কথা বলতে যাব?’, মমতার ভূয়সী প্রশংসা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের