scorecardresearch

বড় খবর

কেন্দ্রীয় প্রকল্পের অর্থে কয়েক’শ কোটির দুর্নীতি, সরাসরি যুক্ত বাংলার মন্ত্রী, বিস্ফোরক শুভেন্দু

শুভেন্দুর অভিযোগ, কাটমানি পাওয়ার তালিকায় রাজ্যের মন্ত্রী, তৃণমূল নেতা ছাড়াও রয়েছেন সরকারি আধিকারিক ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্ত সহায়কও।

কেন্দ্রীয় প্রকল্পের অর্থে কয়েক’শ কোটির দুর্নীতি, সরাসরি যুক্ত বাংলার মন্ত্রী, বিস্ফোরক শুভেন্দু
আবারও শুভেন্দুর নিশানায় মুখ্যমন্ত্রী।

টেন্ডার দুর্নীতি নিয়ে এবার সরব বিরোধী দলনেতা। কেন্দ্রীয় প্রকল্প ‘জল জীবন মিশন’-এর অর্থে ফেরুল কেনার বরাত নিয়ে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ শুভেন্দু অধিকারীর। প্রায় ৫০০ কোটি টাকার দুর্নীতির অভিযোগ তুলে সরাসরি রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী পুলক রায়কে দায়ী করেছেন তিনি। গোটাটা
কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রী গজেন্দ্র শেখাওয়তকে চিঠিতে জানাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন শুভেন্দু।

শুভেন্দু অধিকারীর দাবি, কেন্দ্রীয় জল জীবন মিশন প্রকল্পের আওতায় ফেরুল কেনার বরাৎ পেয়েছে হাওড়ার তিনটি সংস্থা। এই তিন সংস্থাই টেন্ডারে অংশগ্রহণ করেছিল। তাদের মধ্যে একটিকে অযোগ্য ঘোষণা করা হয়। বাকি দুটি সংস্থার মধ্যে টেন্ডার বিতরণ হয়েছে। বিনিময়ে ওই সংস্থাগুলি থেকে মোটা টাকা কাটমানি নিয়েছে বাংলার মন্ত্রী ও শাসক দল ঘনিষ্ঠ বেশ কয়েকজন। শুভেন্দুর অভিযোগ, কাটমানি পাওয়ার তালিকায় রয়েছেন সরকারি আধিকারিক ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্ত সহায়কও।

ঠিক কী দুর্নীতি? শুভেন্দু অধিকারীর ব্যাখ্যা, ২১৩ টাকা দামের ফেরুল দাম বেশি দিয়ে ৫৭০ টাকায় কিনতে মানুষকে বাধ্য করা হয়েছে। ১ কোটি ৮৬ লাখ বাড়িতে এই ফেরুল লাগানো হয়েছে। এর ফলে তৃণমূল মন্ত্রী, নেতা, সরকারি আধিকারিক ও অভিষেকের আপ্ত সহায়কের কাছে প্রায় ৫০০ কোটি টাকার কাটমানি পৌঁছে গিয়েছে। পুরটাই ২জি স্পেকট্রাম, কমনওয়েলথ গেমসের স্তরে দুর্নীতি বলে দাবি করেছেন বিরোদী দলনেতা।

শেষে শুভেন্দুর হুঁশিয়ারি, ফেরুল দুর্নীতির তদন্ত ৭ দিনের মধ্যে শুরু না হলে জনস্বার্থ মামলা করা হবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari on jal jivan tender scam against pwd west bengal