scorecardresearch

বড় খবর

‘নতুন তৃণমূল’ তাতেও রক্ষা নেই! ফের দল উঠে যাওয়ার ডেটলাইন দিলেন শুভেন্দু

বেশ কিছু দিন ধরেই শুভেন্দু অধিকারী বলে চলেছেন ডিসেম্বর মাসেই তৃণমূল সরকারের স্বাভাবিক পতন ঘটবে। এর আগে মহারাষ্ট্রের সরকার ভাঙার প্রসঙ্গ টেনে বাংলার নাম করতেন শুভেন্দু।

‘নতুন তৃণমূল’ তাতেও রক্ষা নেই! ফের দল উঠে যাওয়ার ডেটলাইন দিলেন শুভেন্দু
শুভেন্দুর কড়া নিশানায় তৃণমূল।

এসএসসি নিয়োগ দুর্নীতিতে মন্ত্রী তথা দলের মহাসচিব গ্রেফতার, গরুপাচার কান্ডে গ্রেফতার দোর্দন্ডপ্রতাপ নেতা, নানা দুর্নীতি ও আইন-শৃঙ্খলার অভিযোগে বিদ্ধ তৃণমূল। দলের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই পরিস্থিতিতে কলকাতায় পোস্টার পড়েছে, ‘আগামী ছয় মাসের মধ্যে আসবে নতুন তৃণমূল। ঠিক যেমন সাধারণ মানুষ চায়।’ এই পোস্টার প্রসঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কটাক্ষ, ‘দলটাই আগামী ৬ মাসে উঠে যাবে।’

বেশ কিছু দিন ধরেই শুভেন্দু অধিকারী বলে চলেছেন ডিসেম্বর মাসেই তৃণমূল সরকারের স্বাভাবিক পতন ঘটবে। এর আগে মহারাষ্ট্রের সরকার ভাঙার প্রসঙ্গ টেনে বাংলার নাম করতেন শুভেন্দু। একইসঙ্গে নন্দীগ্রামের বিধায়কের এক রা, আগামী ২০২৪-এ লোকসভা ও বিধানসভার নির্বাচন একসঙ্গে হবে। এদিন নতুন তৃণমূলের পোস্টারের কথা শুনে ফের ডেটলাইন ঘোষণা করলেন শুভেন্দু।

আরও পড়ুন- টেট ছাড়াই চাকরি সুকন্যা সহ অনুব্রতর পাঁচ ঘনিষ্ঠের? কালই আদালতে হাজিরার নির্দেশ

নতুন পোস্টারে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি-সহ বড় বড় হোর্ডিং লাগানো হয়েছে। মূলত দক্ষিণ কলকাতার রাসবিহারী, হাজরা, কালীঘাটসহ একাধিক এলাকায় পড়েছে এই হোর্ডিং। প্রচারের দায়িত্বে আশ্রিতা এবং কলরব নামে দুটি সামাজিক সংগঠন। যাঁর শীর্ষে এক তৃণমূল নেতা। এই হোর্ডিং ঘিরেই রাজ্য রাজনীতিতে শোরগোল। তৃণমূল জানিয়ে দিয়েছে, দলের পক্ষ থেকে এই হোর্ডিং দেওয়া হয়নি। উৎসাহী কেউ দিয়েছে। এই প্রসঙ্গে বুধবার শুভেন্দু বলেন, ‘তোলা তোলা হবে নতুন করে তার প্রস্তুতি চলছে। ৬মাসে পার্টিটা থাকবে না। ডিসেম্বর ডেটলাইন। ডিসেম্বরের মধ্যে ঝাঁপ গুটিয়ে যাবে।

তৃতীয় বারের জন্য ২১৩ জন বিধায়ক নিয়ে ক্ষমতায় আসার পরও স্বস্তিতে নেই তৃণমূল কংগ্রেস। বিগত কয়েকমাস আইন-শৃঙ্খলার অবনতি ও দুর্নীতির অভিযোগে জেরবার তৃণমূল সরকার। আনিস হত্যাকান্ড, বগটুইয়ে গণহত্যা, হাঁসখালিতে গণধর্ষণে তোলপাড় হয়েছে রাজ্য। এখন দুর্নীতির অভিযোগে গ্রেফতার তৃণমূলের দুই শীর্ষ নেতা। রাজনৈতিক মহলের মতে, ভাবমূর্তি ফিরিয়ে আনতে তৎপর ঘাসফুল শিবির। সেই কারণেই এমন পোস্টার। নতুন মোড়কেও তৃণমূল যে কিছুই করতে পারবে না বরং ৬ মাসে দলটাই উঠে যাওয়ার ডেটলাইন দিয়ে ফের হুঁশিয়ারি দিলেন শুভেন্দু।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari said that tmc will be finished within next 6 months