scorecardresearch

বড় খবর

নন্দীগ্রামে ‘তেরঙ্গা যাত্রা’য় পুলিশি ‘বাধা’, শাহকে লেখা চিঠিতে বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

নন্দীগ্রামে ‘তেরঙ্গা যাত্রা’য় পুলিশি ‘বাধা’, শাহকে লেখা চিঠিতে বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি রাজ্যের বিরোধী দলনেতার।

নন্দীগ্রামে ‘তেরঙ্গা যাত্রা’য় পুলিশি বাধার অভিযোগ তুলে স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অভিযোগ, শুক্রবার নন্দীগ্রামে ‘তেরঙ্গা যাত্রা’র আয়োজন করা হয়েছিল। সেই যাত্রার নেতৃত্বে ছিলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। অভিযোগ, শুক্রবার জাতীয় পতাকা হাতে মিছিল করলে বাধা দেয় পুলিশ।

পুলিশ আধিকারিকদের সঙ্গে তীব্র বচসায় জড়িয়ে পড়েন শুভেন্দু। তারই জেরে শেষমেশ রাজ্য পুলিশের ডিজি-সহ মোট তিন জন আইপিএসের বিরুদ্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখে নালিশ জানিয়েছেন শুভেন্দু অধিকারী। তাঁদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ করারও আর্জি জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা।

অমিত শাহকে লেখা চিঠিতে রাজ্য প্রশাসনের ভূমিকার কড়া সমালোচনা করেছেন শুভেন্দু। চিঠিতে তিনি লিখেছেন, ”আজাদি কা অমৃত মহোৎসব উপলক্ষে নন্দীগ্রামে সম্পূর্ণ অরাজনৈতিক একটি মিছিল বের হয়েছিল। নন্দীগ্রামের তেখালি থেকে অরাজনৈতিক ওই মিছিল বের হয়। মিছিলে রাজনৈতিক দলের পতাকা ছিল না। তবুও সেই মিছিল আটকে দেন হলদিয়ার অতিরিক্ত পুলিশ সুপার শ্রদ্ধা পাণ্ডে ও এসডিপিও রাহুল পাণ্ডে। তাঁরা জেলাশাসকের নির্দেশ মেনে কাজ করছিলেন বলেও উল্লেখ করেছেন তিনি।”

আরও পড়ুন- সম্পত্তি বৃদ্ধি মামলা: চাপে পড়ে প্রধান বিচারপতির রায় পুনর্বিবেচনার আর্জি মমতার তিন মন্ত্রীর

শুভেন্দুর আরও অভিযোগ, ”জেলাশাসককে মিছিল আটকানোর নির্দেশ রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য দিয়েছিলেন।” তেরঙ্গা পতাকা হাতে মিছিল বের করার পরেও তা আটকানো আদতে দেশের জাতীয় পতাকার অপমান বলে চিঠিতে উল্লেখ করেছেন শুভেন্দু। জাতীয় পতাকার অবমাননার অভিযোগ তুলে এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেই উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

এবছর দেশের স্বাধীনতার ৭৫তম বর্ষ। দেশজুড়ে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ পালন করছে কেন্দ্রীয় সরকার। স্বাধীনতা দিবস উপলক্ষে দেশের প্রতিটি রাজ্যেই নানা কর্মসূচি নিয়েছে বিজেপি। ‘ঘর ঘর তেরঙ্গা যাত্রা’ পালন করছে বিজেপি।

অন্য রাজ্যগুলির পাশাপাশি এরাজ্যেও এই একই কর্মসূচি পালন করছেন বিজেপি নেতৃত্ব। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্তে এই কর্মসূচি শুরুও করে দিয়েছে গেরুয়া শিবির। শুক্রবার নন্দীগ্রামে এই কর্মসূচির নেতৃত্বে ছিলেন স্থানীয় বিধায়ক শুভেন্দু অধিকারী।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari sent letter to amit shah