scorecardresearch

বড় খবর

হিঙ্গলগঞ্জে ‘নিজে কিনে’ শীতবস্ত্র বিলি মমতার, ‘সরকারি নির্দেশিকা’র কপি দেখিয়ে কী বললেন শুভেন্দু?

আবারও বিরোধী দলনেতার নিশানায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হিঙ্গলগঞ্জে ‘নিজে কিনে’ শীতবস্ত্র বিলি মমতার, ‘সরকারি নির্দেশিকা’র কপি দেখিয়ে কী বললেন শুভেন্দু?
আাবারও শুভেন্দু অধিকারীর নিশানায় মমতা বন্দ্যোপাধ্যায়।

আবারও বিরোধী দলনেতার নিশানায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জের সরকারি অনুষ্ঠানে শীতবস্ত্র বণ্টন নিয়ে মুখ্যমন্ত্রীকে বিঁধেছেন শুভেন্দু অধিকারী। ‘পঞ্চায়েত নির্বাচনের মুখে গরিবদের সামনে মিথ্যা বলেছিলেন মুখ্যমন্ত্রী’, টুইটে মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া সমালোচনা করে এমনই মন্তব্য করেছেন বিরোধী দলনেতা।

হিঙ্গলগঞ্জের মানুষের জন্য শীতবস্ত্র পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী। গত ২৯ নভেম্বকর হিঙ্গলগঞ্জের সরকারি অনুষ্ঠান থেকেই সেই শীতবস্ত্র সাধারণ মানুষের হাতে তুলে দেবেন বলে ঠিক করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঞ্চে উঠে তিনি জানান, তিনি নিজেই ওই বস্ত্রসামগ্রী কিনেছিলেন। মঞ্চে উঠে সেই শীতবস্ত্র বন্টনের জন্য সেগুলোর খোঁজ করেন তিনি।

যদিও জেলাশাসক তাঁকে জানিয়েছিলেন বিডিও অফিসেই ওই শীতবস্ত্র রাখা রয়েছে। এর পরেই মুখ্যমন্ত্রী প্রচণ্ড ধমক দিয়ে জেলার প্রশাসনিক কর্তাদের তড়িঘড়ি ওই শীতবস্ত্রগুলি আনানোর ব্যবস্থা করতে বলেন। যতক্ষণ না শীতবস্ত্র এসে পৌঁছবে ততক্ষণ তিনি মঞ্চ ছাড়বেন না বলেও জানান মুখ্যমন্ত্রী। শেষমেশ আধঘণ্টার মধ্যেই স্থানীয় বিডিও অফিস থেকে ওই শীতবস্ত্রগুলি আনানোর বন্দোবস্ত করা হয়।

সেদিনের সেই ঘটনা নিয়েই এবার মুখ্যমন্ত্রীকে বিঁধে সুর চড়িয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একের পর এক টুইটে বিরোধী দলনেতার নিশানায় মমতা বন্দ্যোপাধ্যায়। শুভেন্দু একটি ‘সরকারি আদেশনামা’র প্রতিলিপি তুলে ধরে আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রীকে। মমতা বন্দ্যেপাধ্যায়ের দাবি হিঙ্গলগঞ্জের মানুষের জন্য শীতবস্ত্র তিনি নিজে কিনেছিলেন। যদিও বিরোধী দলনেতা একটি ‘সরকারি আদেশনামা’র প্রতিলিপি তুলে ধরে অভিযোগ করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী নাকি মিথ্যা বলেছিলেন।

আরও পড়ুন- শীত কই! মনখারাপ বাঙালির, অবশেষে দিনক্ষণ বেধে মিলল পারদ পতনের বিশাল ইঙ্গিত

টুইটে শুভেন্দু লিখেছেন, ”হিঙ্গলগঞ্জের অনুষ্ঠান স্থগিত রেখে এবং অনুষ্ঠানস্থলে কম্বল ও শীতের পোশাক আনতে না পারার জন্য ডিএম ও বিডিও-কে টেনে এনেছিলেন। ওই শীতবস্ত্র তিনি স্থানীয়দের মধ্যে বিতরণের জন্য কিনেছিলেন। কিন্তু এডিএম থেকে বিডিও-কে দেওয়া এই সরকারি আদেশ অন্য গল্প বলে এবং প্রমাণ করে যে মুখ্যমন্ত্রী মিথ্যা বলছিলেন।”

অপর টুইটে মুখ্যমন্ত্রীর সমালোচনা করে বিরোধী দলনেতা আরও লিখেছেন, ”মুখ্যমন্ত্রীর ওই অনুষ্ঠান থেকে শীতবস্ত্র বিতরণ করার উদ্দেশ্য ছিল না। আসলে মুখ্যমন্ত্রী তাঁর বিরোধী দলের দিনগুলি মিস করছেন। তাই তিনি ধর্নায় বসার সুযোগ খুঁজছিলেন। আমরা খুব শীঘ্রই তাঁর ইচ্ছা পূরণ করব এবং তাঁকে বিরোধী বেঞ্চে ফেরত পাঠাব।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari slams mamata banerjee