scorecardresearch

বড় খবর

ডেকে পাঠিয়েও নোটিশ প্রত্যাহার, মমতার পুলিশকে ধুয়ে দিয়ে এ কী বলে বসলেন শুভেন্দু?

শুভেন্দু অধিকারীর বেশ কিছু ভাষণ নিয়ে আপত্তি জানিয়ে মামলা দায়ের করেন এক ব্যক্তি। তারই ভিত্তিতে বিজেপি নেতাকে নোটিশ পাঠায় পুলিশ।

ডেকে পাঠিয়েও নোটিশ প্রত্যাহার, মমতার পুলিশকে ধুয়ে দিয়ে এ কী বলে বসলেন শুভেন্দু?
আাবারও শুভেন্দু অধিকারীর নিশানায় মমতা বন্দ্যোপাধ্যায়।

আবারও রাজ্যের বিরোধী দলনেতার নামে নোটিশ জারি করেও তা প্রত্যাহার করে নিল পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। বিষয়টি নিয়ে পুলিশ প্রশাসনকে বেনজির কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। ‘সফলভাবে কোনও কাজ করতেই অযোগ্য পুলিশ’, টুইট বিজেপি নেতার।

উল্লেখ্য, সম্প্রতি কয়েকটি পুজোমণ্ডপে গিয়ে শুভেন্দু অধিকারীর বেশ কিছু ভাষণ নিয়ে আপত্তি জানিয়ে মামলা দায়ের করেন এক ব্যক্তি। বিরোধী দলনেতার বিরুদ্ধে দায়ের করা সেই মামলার পরিপ্রেক্ষিতেই পূর্ব মেদিনীপুরের নন্দকুমার থানার পুলিশ শুভেন্দু অধিকারীকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিশ পাঠিয়েছিল। এমনকী জিজ্ঞাসাবাদের জন্য কবে তিনি থানায় যেতে পারবেন সেব্যাপারেও শুভেন্দুকে ইমেল করে জানতে চেয়েছিল পুলিশ।

পাল্টা বিরোধী দলনেতার তরফেও ইমেল করে নভেম্বরের শুরুর দিকে থানায় হাজিরা দিতে আসার কথা জানানো হয়। এরপর চলতি মাসের শুরুতেই ফের নন্দকুমার থানার তরফে শুভেন্দু অধিকারীকে নোটিশ পাঠিয়ে জানানো হয় যে আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই তাঁকে থানায় এসে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হবে। এরপরেই গোটা বিষয়টি নাটকীয় মোড় নেয়।

আরও পড়ুন- কালো টাকা সাদা করতেই লটারি তত্ত্ব? জেনেই ছাড়বে CBI, জেলে জেরা কেষ্টকে

শুভেন্দু অধিকারীর আইনজীবী এরপর পাল্টা পূর্ব মেদিনীপুরের নন্দকুমার থানাকে কলকাতা হাইকোর্টের একটি নির্দেশের কথা জানান। ২০২১ সালে যে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। ওই নির্দেশে বিরোধী দলনেতাকে আইনি রক্ষাকবচ দিয়েছিলেন বিচারপতি। নন্দকুমার থানাকে বিষয়টি জানানোর পরেই ৪ নভেম্বর শুভেন্দু অধিকারীকে আরও একটি ইমেল পাঠায় পুলিশ। নন্দুকমার থানার তরফে বিরোধী দলনেতাকে জানিয়ে দেওয়া হয় যে তাঁকে ইস্যু করা ওই নোটিশটি প্রত্যাহার করা হয়েছে। অর্থাৎ নোটিশটি বাতিল করা হয়েছে।

আরও পড়ুন- পদ্মে পা বাড়াচ্ছেন তৃণমূলের এই দাপুটে বিধায়ক? পোস্টার ঘিরে জল্পনা তুঙ্গে

এই বিষয়টি নিয়েই এবার টুইটে সরব বিরোধী দলনেতা। তাঁর দাবি এই ঘটনা এই প্রথম নয়। এর আগেও পূর্ব মেদিনীপুরের দুর্গাচক থানার তরফেও তাঁকে নোটিশ পাঠানো হয়েছিল। পরে সেই নোটিশ প্রত্যাহার করে নেওয়া হয়। বক্তব্যের সাপেক্ষে প্রমাণ হিসেবে পুলিশের পাঠানো সেই নোটিশটিও টুইটে পোস্ট করেছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari slams mamata banerjees govt police509827