scorecardresearch

বড় খবর

‘ট্রাফিক পুলিশ দিয়ে রাজস্ব বৃদ্ধির ছক রাজ্যের’, ‘চালান’ পোস্ট করে বিস্ফোরক শুভেন্দু

এবার রাজ্যের বিরোধী দলনেতার নিশানায় রাজ্যের ট্রাফিক পুলিশ বিভাগ।

‘ট্রাফিক পুলিশ দিয়ে রাজস্ব বৃদ্ধির ছক রাজ্যের’, ‘চালান’ পোস্ট করে বিস্ফোরক শুভেন্দু
আবারও শুভেন্দুর নিশানায় মুখ্যমন্ত্রী।

আবারও বিরোধী দলনেতার নিশানায় রাজ্য সরকার। এবার ট্রাফিক-বিধি লঙ্ঘনে রাজ্যের জরিমানা আদায় প্রক্রিয়াকে কটাক্ষ করে সুর চড়ালেন শুভেন্দু অধিকারী। ট্রাফিক বিধি লঙ্ঘনে জরিমানা আদায় প্রক্রিয়াকে শুভেন্দু ”দেউলিয়া রাজ্য সরকারের মরিয়া হয়ে খড় ধরার চেষ্টা” বলে তোপ দেগেছেন। টুইটে একটি চালান পোস্ট করে রাজ্যের ট্রাফিক পুলিশ বিভাগের কড়া সমালোচনায় সরব হয়েছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

শনিবারই রাজ্যের পুলিশ প্রশাসনের একাংশের ভূমিকা নিয়ে সরব হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পুলিশ প্রশাসনের একাংশের আধিকারিকদের ‘অদক্ষ’ ও ‘অযোগ্য’ বলে তোপ দেগেছিলেন তিনি। গতকাল ইস্যুটি ছিল তাঁকে পাঠনো একটি পুলিশি নোটিশ প্রত্যাহার ঘিরে।

হাইকোর্টের তাঁকে দেওয়া আইনি রক্ষাকবচের বিষয়টির দিকে নজর না দিয়ে পূর্ব মেদিনীপুরের নন্দকুমার থানার তরফে তাঁকে জারি করা নোটিশ বাতিল করা নিয়ে সরব হয়েছিলেন শুভেন্দু। বিরোধী দলনেতার দাবি, এর আগেও দুর্গাচক থানাও তাঁকে একই ধরনের একটি নোটিশ পাঠিয়েছিল। পরে সেই নোটিশও বাতিল করা হয়েছিল। দায়িত্ব পালনে ‘অদক্ষ’ পুলিশকর্তারাই তাঁকে নোটিশ পাঠিয়ে বারবার তা বাতিল করছেন বলে তোপ দাগেন বিরোধী দলনেতা।

আরও পড়ুন- বালি খাদানের দখল ঘিরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ, সিউড়িতে যুবক খুনে ধৃত ১৫

তবে এদিন তাঁর নিশানায় রাজ্যের ট্রাফিক পুলিশ বিভাগ। টুইটে একটি চালান পোস্ট করেছেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার দাবি, হেলমেট না পরা ও ট্রাফিক বিধি লঙ্ঘন করায় কোনও ব্যক্তিকে ৬ হাজার টাকা জরিমানা করেছে ট্রাফিক পুলিশ বিভাগ। শুভেন্দুর দাবি, রাজ্য সরকার ট্রাফিক পুলিশকে দিয়ে রাজস্ব বাড়ানোর কৌশল নিয়েছে। রাজ্যের অর্থনীতির হাল ফেরাতে ট্রাফিক পুলিশকেই মাঠে নামিয়েছে নবান্ন, ঘুরিয়ে এমনই অভিযোগ করেছেন বিরোধী দলনেতা।

এপ্রসঙ্গে টুইটে শুভেন্দু অধিকারী লিখেছেন, ”দেউলিয়া হয়ে পড়া দেউলিয়া সরকার মরিয়া হয়ে খড় ধরার চেষ্টা করছে! ট্রাফিক পুলিশ বিভাগকে অস্বাভাবিক একটি চালান কেটে রাজস্ব বহুগুণ বৃদ্ধি করার দায়িত্ব দেওয়া হয়েছে। আমি “হেলমেট ব্যবহার না করা”-কে সমর্থন করি না। কিন্তু ৬ হাজার টচকা জরিমানা একটি খাড় নেমে আসার মতো।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari slams wb govt traffic police department