scorecardresearch

বড় খবর

‘বেতন বন্ধ হতে চলেছে’, সরকারি কর্মীদের বিরাট আশঙ্কার কথা শোনালেন শুভেন্দু

কী যুক্তি দিলেন বিরোধী দলনেতা?

‘বেতন বন্ধ হতে চলেছে’, সরকারি কর্মীদের বিরাট আশঙ্কার কথা শোনালেন শুভেন্দু
আবারও শুভেন্দুর নিশানায় মুখ্যমন্ত্রী।

রাজ্য সরকার দেউলিয়া। বেতন বন্ধ হতে পারে রাজ্য সরকারি কর্মচারীদের। বড় আশঙ্কার কথা শোনালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে, এই প্রথম নয়। এর আগেই শুভেন্দু সহ বিজেপির তাবড় নেতৃত্ব একই দাবি করেছেন। তাহলে শুক্রবার হঠাৎ কোন যুক্তিতে রাজ্য সরকারি কর্মীদের বেতন বন্ধের সাবধানবাণী শোনালেন শুভেন্দু?

বিরোধী দলনেতার দাবি, ‘সম্প্রতি ১০ হাজার কোটি টাকা ঋণ চেয়ে ফাইল পাঠিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দেউলিয়া সরকার। ফাইনান্সে আটকে রয়েছে। অর্থমন্ত্রক অনুমোদন না দিলে শুধু এনসিসি-র টাকা নয়, রাজ্য সরকারিকর্মীদেরও বেতন বন্ধ হতে চলেছে।’ রাজ্যের আর্থিক অবস্থাকে নিশানা করে রাজ্য সরকারি কর্মীদের সতর্ক করলেন শুভেন্দু অধিকারী।

এর আগে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যাই রাজ্য সরকারি কর্মীদের বেতন হওয়া নিয়ে আশঙ্কা প্রকাশ করেছিলেন। চলতি বছর ৭ই এপ্রিল নবান্ন সভাঘরে মমতা বলেছিলেন, ‘আমি জানি না আগামী দিনে সব রাজ্য মাইনে ঠিক মতো দিতে পারবে কি না। কেন্দ্রীয় সরকার ঠিক মতো জিএসটি-টাও দিচ্ছে না। আমাদের এখান থেকে ট্যাক্স তুলে নিয়ে যাচ্ছে। কিন্তু আমাদের প্রাপ্য দিচ্ছে না। সব কিছুতেই সেস লাগিয়ে দিচ্ছে। ফলে তার ভাগ রাজ্য পাচ্ছে না। কেন্দ্রের কাছে আমাদের ৯০ হাজার কোটি টাকা বকেয়া রয়েছে।’

আরও পড়ুন- মমতা অসন্তোষ প্রকাশ করেছিলেন, কিন্তু নিউটাউনে দাঁড়িয়েই অভিমানী তাপসের পাশে তৃণমূল সাংসদ

উল্লেখ্য, সরকারের ভাড়ারের হাল এমনই তলানিতে যে বাছাই করে উন্নয়নের কাজে হাত দিতে হচ্ছে রাজ্য প্রশাসনকে। অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করতে নির্দেশ দেওয়া হয়েছে দফতরগুলোকে। রাস্তা,পানীয় জল-সহ শুধুমাত্র মানুষের অতি প্রয়োজনীয় কাজগুলো করতে হবে। এমনটাই নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এমনকী অপচয় বন্ধ করতে কঠোরতম ব্যবস্থা নেওয়ার নির্দেশিকা আগেই জারি করেছিল অর্থ দফতর।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari spoke about the fears of the state government employees about to stop their salaries