scorecardresearch

বড় খবর

‘কয়লা ভাইপো বলে কাকে বুঝছেন তাঁরা?’ শিশু অধিকার সুরক্ষা কমিশনকে প্রশ্ন শুভেন্দুর

অভিষেকের ছেলের জন্মদিন নিয়ে টুইট করায় শুভেন্দুকে শোকজ চিঠি পাঠায় কমিশন।

‘কয়লা ভাইপো বলে কাকে বুঝছেন তাঁরা?’ শিশু অধিকার সুরক্ষা কমিশনকে প্রশ্ন শুভেন্দুর
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শিশু অধিকার সুরক্ষা কমিশনের শোকজ চিঠির জবাব পাঠালেন শুভেন্দু অধিকারী। ‘কমিশনের এটা স্পষ্ট করা উচিত যে তাঁরা কাকে ‘কয়লা ভাইপো’ বলে বুঝছেন।’ চিঠির জবাবে এমনই লিখেছেন বিরোধী দলনেতার আইনজীবী। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিনে পুলিশি নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সোচ্চার হয়ে টুইট করেছিলেন শুভেন্দু অধিকারী। এরপরেই অভিষেকের ৩ বছরের ছেলেকে নিয়ে অপপ্রচার চলছে বলে অভিযোগ তুলে শিশু অধিকার সুরক্ষা কমিশনে শুভেন্দু অধিকারীর নামে অভিযোগ জানানো হয়। এমনকী নন্দীগ্রামের বিজেপি বিধায়কের বিরুদ্ধে এই ইস্যুতে থানায় পর্যন্ত অভিযোগ দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, দিন কয়েক আগে কলকাতা শহরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিন উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে ৫০০-র বেশি পুলিশকর্মী মোতায়েন ছাড়াও বম্ব স্কোয়াড, ডগ স্কোয়াড মোতায়েন ছিল বলে দাবি বিজেপি নেতার। সরকারি খরচে এলাহি বন্দোবস্তের অভিযোগ তুলে নাম না করে অভিষেককে কটাক্ষ করে টুইট করেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা।

শুভেন্দু অধিকারীর সেই টুইটের পরিপ্রেক্ষিতেই এক মহিলা তাঁর নামে শিশু অধিকার সুরক্ষা কমিশনে অভিযোগ জানান। সেই অভিযোগ ও শুভেন্দুর টুইটের ভিত্তিতেই বিরোধী দলনেতাকে শোকজ করে চিঠি পাঠায় কমিশন। সেই শোকজ চিঠিরই উত্তর দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টুইটে আইনজীবী মারফত কমিশনকে দেওয়া জবাব পোস্টও করেছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

আরও পড়ুন- লটারিতে কোটি টাকা জিতে আনন্দে ‘পাগল পাগল’ দশা, থানায় রাত কাটল দিনমজুরের

শিশু অধিকার সুরক্ষা কমিশনের শোকজ চিঠির উত্তরে শুভেন্দুর আইনজীবী লিখেছেন, ”অভিযোগগুলি ভিত্তিহীন। কমিশনকে এটা স্পষ্ট করা উচিত যে তাঁরা কাকে ‘কয়লা ভাইপো’ বলে বুঝেছেন। তাঁরা কীভাবে ধরে নিলেন যে কয়লা ভাইপোর ছেলে নাবালক।”

অভিষেকের ছেলের জন্মদিন নিয়ে টুইট করায় শুভেন্দু অধিকারীকে আক্রমণ করে সোচ্চার হয়েছেন শাসকদলের একাধিক নেতা। এমনকী জেলারও অনেক তৃণমূল নেতা বিরোধী দলনেতার বিরুদ্ধে সুর চড়িয়েছেন। যদিও বিজেপি কিন্তু শুভেন্দুর টুইটের পরিপ্রেক্ষিতে শিশু অধিকার সুরক্ষা কমিশনের পদক্ষেপকে ‘অতি সক্রিয়তা’ হিসেবেই দেখছে।

আরও পড়ুন- ‘মুখ্যমন্ত্রীই কিছু করুন’, বাংলাদেশী অভিযোগে জেলবন্দি ছেলে-বউমাকে ছাড়াতে আর্তি বাবা-মার

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikaris reply to the complaint of child rights protection commission