scorecardresearch

বড় খবর

‘আদালতের বিষয়টি বিচারপতিদের উপরেই ছাড়া উচিত’, শুভেন্দুর নিশানায় ফের মমতা

বিচারপতিদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রীর আবেদনের সমালোচনায় রাজ্যের বিরোধী দলনেতা।

‘আদালতের বিষয়টি বিচারপতিদের উপরেই ছাড়া উচিত’, শুভেন্দুর নিশানায় ফের মমতা
আবারও শুভেন্দুর নিশানায় মমতা।

‘আদালতের প্রশাসনিক দিকটি মাননীয় বিচারপতিদের উপরেই ছেড়ে দেওয়া উচিত এবং এব্যাপারে অন্য কারও কোনও উপলব্ধি কাঙ্খিত নয়।’ বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টকে নব মহাকরণের দফতর হস্তান্তরের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতার সমালোচনায় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বৃহস্পতিবার ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব, আইনমন্ত্রী মলয় ঘটক-সহ বিশিষ্ট বিচারপতিরা। অতিথি আসনে আরও অনেক বিচারপতিদের মধ্যেই সেই সময় বসে থাকতে দেখা যায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কেও। সাম্প্রতিক সময়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের একের পর এক নির্দেশে ঘোর অস্বস্তিতে পড়তে হয়েছে রাজ্য সরকারকে।

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিচারপতিদের উদ্দেশ্যে বলতে শোনা যায়, ”আমার বিরুদ্ধে খবর করুন, কোনও সমস্যা নেই। আমার আপত্তি নেই, কিন্তু মিডিয়া ট্রায়াল করবেন না। বাস্তব পরিস্থিতির সঙ্গে সঙ্গতি থাকছে না। বাংলার সরকারের বদনাম হচ্ছে।”

আরও পড়ুন- অনুব্রতকে ঝেড়ে ফেলার প্রক্রিয়া শুরু! ক্ষমতা খর্ব হতেই নয়া জেলা সভাপতির জল্পনা

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী আরও বলেন, ”দয়া করে মিডিয়া ট্রায়াল করবেন না। স্যর, এটা মাঝে মাঝে বিভ্রান্তি ছড়ায়, ভাবমূর্তি নষ্ট করে। এটাই বিচারব্যবস্থা যা আগে প্রমাণের উপর করে মামলা নেয়। তেমনই সংবাদমাধ্যমের বন্ধুদের কাছেও আমার আবেদন, দয়া করে মিডিয়া ট্রায়াল করবেন না। আমার বিনীত অনুরোধ। ভুল খবরে সম্মানহানি হয়। সত্যি খবর করুন।”

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিচারপতিদের উদ্দেশ্যে এই আবেদনেরই সমালোচনা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গতকালের অনুষ্ঠানের ভিডিও টুইটে পোস্ট করে শুভেন্দু লিখেছেন, ”আদালতের প্রশাসনিক দিকটি মাননীয় বিচারপতিদের উপরেই ছেড়ে দেওয়া উচিত। অন্য বিভাগের এব্যাপারে কোনও উপলব্ধি কাঙ্খিত নয়। বিচার প্রক্রিয়ায় হস্তক্ষেপ করার চেষ্টা নির্বাহী বিভাগের জন্য একটি ভিত্তি হতে পারে না।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu ashikari slams cm mamata banerjee