scorecardresearch

বড় খবর

‘পরীক্ষায় বসুন, আশা রাখবেন না’, ২০২২ টেট পরীক্ষার্থীদের ‘সাবধানবাণী’ শুভেন্দুর

দীর্ঘ পাঁচ বছর পর রাজ্যের স্কুলে-স্কুলে প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে।

‘পরীক্ষায় বসুন, আশা রাখবেন না’, ২০২২ টেট পরীক্ষার্থীদের ‘সাবধানবাণী’ শুভেন্দুর
টেট পরীক্ষার্থীদের 'সাবধানবাণী' বিরোধী দলনেতার।

প্রাথমিক টেট ২০২২-এর পরীক্ষার সরকারি বিজ্ঞপ্তি প্রকাশকে বেনজির কটাক্ষ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। ‘পরীক্ষায় অবশ্যই অংশগ্রহণ করবেন, কিন্তু আশায় বুক বাঁধবেন না।’ তৃণমূল নেতৃত্বাধীন রাজ্য সরকারের বিরুদ্ধে সীমাহীন কটাক্ষ ছুঁড়ে দিয়ে টুইট শুভেন্দু অধিকারীর। শুধু তাই নয়, ২০২২ টেট পরীক্ষার আবেদনপত্রের নামে একটি ‘ফর্ম’ রাজ্যের শাসকদলকে বিঁধেই টুইটের সঙ্গে জুড়েছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

রাজ্যের শিক্ষাক্ষেত্রে পাহাড়-প্রমাণ দুর্নিতির অভিযোগ প্রকাশ্যে এসেছে। এসএসসি দুর্নীতিতে অভিযুক্ত হয়ে জেলে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। দিন কয়েক আগেই প্রাথমিক টেটে নিয়োগে সীমাহীন দুর্নীতির অভিযোগে গ্রেফতার হয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যও। ঠিক এই আবহেই এবার অবশেষে দিন কয়েক আগে সুখবর পেয়েছেন বাংলার চাকরিপ্রার্থীরা।

২০২২ প্রাথমিক টেট পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ। দীর্ঘ পাঁচ বছর পর রাজ্যের স্কুলে-স্কুলে প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে। গত ১৪ অক্টোবর থেকে পুরোদমে অনলাইনের মাধ্যমে প্রাথমিকে চাকরির আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

তবে স্কুলে-স্কুলে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগের তৎপরতা শুরুর বিষয়টিতে রাজ্যের শাসকদলের উদ্দেশ্যে বেনজির কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টুইটে তিনি লিখেছেন, ”যারা অনেক আশা করে শিক্ষক হওয়ার জন্য পরীক্ষায় বসার ফর্ম পূরণ করতে চলেছেন, তাদের জন্য এটি একটি বিধিবদ্ধ সতর্কীকরণ:- পরীক্ষায় অবশ্যই অংশগ্রহণ করবেন, কিন্তু আশায় বুক বাঁধবেন না। এই দুর্নীতিগ্রস্ত সরকারের আমলে স্বচ্ছতা আশা করা আর পক্ষিরাজ ঘোড়ার পিঠে সওয়ার হওয়া প্রায় সমান।”

উল্লেখ্য, প্রাথমিক টেট ২০২২-এ অংশ নিতে হলে স্বীকৃত যে কোনও বোর্ড থেকে উচ্চ মাধ্যমিকে ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। এছাড়াও চাকরিপ্রার্থীদের দু’বছরের ডি এল এড কোর্স থাকতে হবে। যদিও এবার রাজ্য সরকার কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, বিএড করা থাকলেও এই পদে আবেদন করা যাবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu criticise wb gov regarding primary tet 2022 notification