বড় খবর

হাইকোর্টের রায়ই বহাল, শুভেন্দুকে বড় স্বস্তি দিল সুপ্রিম কোর্ট! কী বলা পর্যবেক্ষণে

Suvendu Adhikari: রাজ্যে বিরোধী দলনেতার বিরুদ্ধে একাধিক মামলা রুজু হয়েছে। সেগুলোর মধ্যে রয়েছে প্রাক্তন দেহরক্ষীর রহস্যজনক মৃত্যু মামলা।

bjp leader suvendu adhikari supports governor jagdeep dhankhars statement
ধনকড়ের পাশে শুভেন্দু।

Suvendu Adhikari: হাইকোর্টের পর এবার সুপ্রিম কোর্টেও বড়সড় স্বস্তি পেলেন শুভেন্দু অধিকারী। রাজ্যে বিরোধী দলনেতার বিরুদ্ধে একাধিক মামলা রুজু হয়েছে। সেগুলোর মধ্যে রয়েছে প্রাক্তন দেহরক্ষীর রহস্যজনক মৃত্যু মামলা। এই মামলাগুলোয় তাঁকে গ্রেফতার করা যাবে না। এমনকি, নতুন এফআইআর দায়ের হলে জানাতে হবে শুভেন্দুকে। এই রায় দিয়েছে কলকাতা হাইকোর্টের সিঙ্গল এবং ডিভিশন বেঞ্চ। সেই রায়ের বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য। সোমবার শীর্ষ আদালতের ডিভিশন বেঞ্চ হাইকোর্টের রায় বহাল রেখেছে। বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ জানিয়েছে, হাইকোর্টের রায়ে তারা হস্তক্ষেপ করতে চায় না। ফলে বহালই থাকছে উচ্চ আদালতের রায়।

ফলে ফের একবার হাইকোর্টেই ফিরে এলো সেই মামলাগুলো।

এদিকে, সাম্প্রতিক অতীতে এ রাজ্যে কৃষক আন্দোলনের ধাত্রীভূমি সিঙ্গুর। বাম শাসনের পতন ঘটিয়ে রাজ্যপাটে পালা বদলের সোপান রচনা হয়েছিল হুগলির এই অংশ থেকেই। এবার মমতা সরকারের বিরুদ্ধে কৃষকদের প্রতি অমানবিকতার অভিযোগ তুলে সেই সিঙ্গুরেই টানা তিন দিন ধর্নায় বসছে বিজেপি। শনিবার রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ শেষ এই ঘোষণা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

চলতি মাসের ১৪, ১৫ ও ১৬ ডিসেম্বর সিঙ্গুরে ধর্নায় বসছে বিজেপির রাজ্য নেতৃত্ব। তিন কৃষি আইন প্রত্যাহার হলেও গেরুয়া বাহিনীর বিরুদ্ধে কৃষক বিরোধী তকমা সেঁটে দিতে মরিয়া তৃণমূল সহ বিরোধীরা। এই কর্মসূচি থেকে পাল্টা জোড়া-ফুল সরকারকে কৃষকদের দাবি-দাওয়া নিয়ে উদাসীনতার অভিযোগ তুলতে চাইছে পদ্ম ব্রিগেড, অন্যদিকে রাজ্যের কৃষকদের পাশে থাকার বার্তা দিতে আগ্রহী গেরুয়া শিবির।

এ দিন সাতদফা দাবিতে কিষাণ মোর্চার নেতাদের নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, ‘সম্প্রতি বৃষ্টির কারণে আলু,আমন ধান, শীত কালীন সবজি তোলা যায় নি। অনেকটাই নষ্ট হয়ে গিয়েছে। চরম অসুবিধায় পড়েছেন কৃষকেরা। কিন্তু, খেলা-মেলাতে বিপুল খরচ করা সরকার, মোয়াজ্জেমদের বাতা দেওয়া সরকার কৃষকদের এই দুর্দিনে উদাসীন। এমনকী কৃষকদের অবস্থা খতিয়ে দেখতে কোনও বিডিও-কেও পাঠানো হয়নি। অসহায় কৃষকদের পাশে দাঁড়ানোর বদলে শাসক দল তাদের শাখা-প্রশাখা বিস্তার করতে ব্যস্ত। কৃষকদের সহায়তার জন্য রাজ্যপাল যাতে রাজ্য সরকারকে নির্দেশ দেন তার জন্য অনুরোধ করেছি।’ একপরই কৃষকদের পাশে থাকার বার্তা দিয়ে সিঙ্গুরে টানা তিন দিন ঝধর্না কর্মসূচির ঘোষণা করেন। তিনি নিজেও এই কর্মসূচিতে অংশ নেবেন বলে জানিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Suvendu gets relieve from supreme court while apex court says okay to high court verdict state

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com