বড় খবর

দুপুরেই ঝাঁপ বন্ধ ফুল-মিষ্টির দোকানের, লকডাউনে নয়া নিয়ম বাংলায়

এবার থেকে লকডাউনে বাংলায় ফুল ও মিষ্টির দোকান দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে, সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন মুখ্য়সচিব রাজীব সিনহা।

লকডাউনে নয়া নিয়ম বাংলায়

করোনার থাবায় উদ্বেগ বাড়ছে বাংলায়। এই পরিস্থিতিতে ভাইরাস মোকাবিলায় আরও কঠোর পদক্ষেপের পথে হাঁটতে চলেছে রাজ্য় সরকার। এবার থেকে লকডাউনে ফুল ও মিষ্টির দোকান খোলা রাখার সময় কাটছাঁট করা হল। এবার থেকে লকডাউনে বাংলায় ফুল ও মিষ্টির দোকান দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে, সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন মুখ্য়সচিব রাজীব সিনহা। অর্থাৎ সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে ফুল-মিষ্টির দোকান।মূলত করোনা মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে ও লকডাউন সফল করার লক্ষ্য়েই এই নয়া সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য়, ক’দিন আগেই মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় জানিয়েছিলেন, সকাল ৮টা থেকে বিকেল ৪টে পর্যন্ত মিষ্টির দোকান খোলা থাকবে বাংলায়। এর আগে, দুপুর ১২টা থেকে ৪টে পর্যন্ত মিষ্টির দোকান খোলার কথা জানানো হয়েছিল।

অন্য়দিকে, ব্য়াঙ্ক কি বন্ধ থাকবে? জবাবে এদিন মুখ্য়সচিব রাজীব সিনহা বলেন, ”ব্য়াঙ্ক খোলা-বন্ধের কথা কিছু বলা হয়নি। যেখানে কনটেনমেন্ট বা হটস্পট এলাকা, সেখানে কোনও সরকারি ও বেসরকারি দফতর চলবে না”।

করোনা মোকাবিলায় রাজ্য়বাসীর উদ্দেশে এদিন মুখ্য়সচিব বলেন, ”পুলিশ-প্রশাসন দিয়ে শুধু পরিস্থিতি মোকাবিলা করা যাবে না, সকলকে দায়িত্বশীল হতে হবে। দয়া করে বাড়ির বাইরে বেরোবেন না। বাড়িতে থাকুন। কলকাতা ও হাওড়াতে সংক্রমণের প্রকোপ বাড়ছে, সেখানে আরও ব্য়ারিকেড করা হবে। সুফল বাংলার মাধ্য়মে অত্য়াবশকীয় পরিষেবা মিলবে ওই এলাকায়”।

এদিকে, পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্য়া ২০০ পেরোল। সোমবার পর্যন্ত বাংলায় করোনা আক্রান্তের সংখ্য়া ছুঁয়েছে ২৪৫। এখনও পর্যন্ত এ রাজ্য়ে ভাইরাসে মৃত্য়ু হয়েছে ১২ জনের, মোট সুস্থ হয়েছেন ৭৩ জন। নবান্নে সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন মুখ্য়সচিব রাজীব সিনহা। রাজ্য়ে মোট ৫ হাজার ৪৬৯ নমুনা পরীক্ষা করা হয়েছে , এমনটাই জানালেন মুখ্য়সচিব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sweet shop open for a limited period of time in west bengal mamata banerjee

Next Story
কাঁটাতার টপকে করোনা ‘অনুপ্রবেশ’ করছে বাংলায়? মুখ্যমন্ত্রীর বার্তাতেই মুর্শিদাবাদে ডিজিপি-নিরাপত্তা উপদেষ্টা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com